Winter In West Bengal: উত্তুরের হাওয়ার শিরশিরানি, সোমবারে শীত ফিরল বঙ্গে
Winter (Representational Image Only)

কলকাতা, ১৩ ডিসেম্বর: মেঘ আর নিম্নচাপের অধ্যায় শেষ হতেই বঙ্গে ফিরল শীত (Winter In West Bengal)। রবিবার বিকেল থেকে বাড়চিল উত্তুরে হাওয়া। রাতে পারদ নামতেই শীতের আভাস স্পষ্ট হল। আর সোমবার সকাল থেকে গরম পোশাকে মুড়িয়ে বাড়ির বাইরে এল বঙ্গবাসী। আজ সোমবার চলতি বছরের সবচেয়ে শীতলতম দিন। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। অন্য দিকে, সর্বনিম্ন তাপমাত্রা কমে হতে পারে ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। যা এ বছরে এখনও অবধি সব চেয়ে কম এবং রবিবারের তুলনায় প্রায় ৩ ডিগ্রি কম। আকাশ পরিষ্কার থাকবে। ঝকঝকে রোদ্দুরের সঙ্গে বাড়বে উত্তুরে হাওয়া। আরও পড়ুন- Coronavirus Cases In India: ৫৬১ দিনে সর্বনিম্ন অ্যাক্টিভ রোগী, দেশে ফিকে হচ্ছে ওমিক্রন আতঙ্ক

আগামী কয়েকদিনে পারদ আরও বেশ কয়েক ডিগ্রি নামবে।চলতি বছরে সময়মতো শীত এলেও ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের গেরোয় তা জাঁকিয়ে পড়ার অবকাশ পায়নি। তবে বঙ্গবাসী সোযেটার কম্বলের ওমে গা সেঁকে নেওয়ার অনেক আগেই উত্তর ও উত্তর পশ্চিম ভারতে শুরু হয়েছে শীতের দাপট। শৈত্যপ্রবাহে কাবু রাজস্থান।

এসবের মাঝেই রাজ্যে এসে পড়েছে শীত। উত্তুরে হাওয়ার কনকনানিতে রোদ্দুরে পিঠ দিয়ে কমলালেবু খাওয়ার সময় এলো। সামনেই ২৫ ডিসেম্বর বড়োদিনের আনন্দ এবার পুরোপুরি উপভোগের সুযোগ পেতে চলেছে বঙ্গবাসী। জমিয়ে শীত পড়লে জমে যাবে বর্ষবরণ।