West Bengal Weather Update:  নিম্নচাপের গেরো কাটিয়ে শরতের রোদ্দুর, স্বস্তিতে বঙ্গবাসী
Weather(Photo Credits: Pixabay)

কলকাতা,৩০সেপ্টেম্বর: গুলাবের ঘায়ে ঘায়েল না হলেও একের পর এক ঘূর্ণাবর্তে ঘায়েল পশ্চিমবঙ্গ (West Bengal Weather Update) গত মঙ্গল ও বুধবার একটানা ভারী বর্ষণে জলমগ্ন গোটা দক্ষিণবঙ্গ। রাস্তায় বেরলে জলযন্ত্রণার ছবিটি স্পষ্ট ফুটে উঠবে। তবে আশার খবর এই যে আজ বৃহস্পতিবার থেকে আবহাওয়ার অনেকটাই উন্নতি হবে, কারণ নিম্নচাপ ঝাড়খণ্ডের দিকে সরে যাওয়ায় শহর কলকাতায় আজ বৃষ্টির সম্ভাবনা নেই। এদিকে আজই ভবানীপুরে উপনির্বাচন, পুরপ্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, শহরের রাজপথে কোথাও জমা জল নেই। ঝাড়খণ্ডে নিম্নচাপ সরে যাওয়ায় আজ বৃষ্টি হতে পারে বাঁকুড়া পুরুলিয়ায়। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমানে।

এদিকে আজ থেকে আবহাওয়ার উন্নতি হওয়ায় হাঁফ ছেড়ে বাঁচবে দক্ষিণবঙ্গবাসী। কারণ পুজো একেবারে দরজায়। এখন বৃষ্টি চললে মণ্ডপ সাজানো থেকে  ঠাকুর তৈরি সবেতেই বিরাট সমস্যার মুখে পড়তে হবে। এবছর যেন বৃষ্টির মরশুম চলছে। মৃৎশিল্পীদের একেই মাথায় হাত। সঙ্গে রোদ্দুরের দেখা না মেলায় মন খারাপ আরও বেশি। তবে এদিন সকাল থেকেই ঝকঝকে আকাশ আট থেকে ৮০ সকলের মুখে হাসি ফুটিয়েছে। আরও পড়ুন-Coronavirus Cases In India: একযোগে বাড়ল দৈনিক সংক্রমণ ও করোনার বলি, দেশে ৩ লাখের নিচে অ্যাক্টিভ রোগী

অন্যদিকে গুলাবের শক্তি ক্ষয় হলেও সে পুরোপুরি মিলিয়ে যায়নি। আরব সাগর থেকে জলীয় বাষ্প সংগ্রহ করে নতুন নাম নিয়ে আছড়ে পড়তে চলেছে পাকিস্তানে। সেই ঘূর্ণিজঝড়ের নাম শাহিন। নামকরণ করেছে ওমান।