WB Higher Secondary Exam 2022: উচ্চমাধ্যমিকের ৪টি পরীক্ষার দিন বদল, পরীক্ষা শেষ হবে ২৬ এপ্রিল
পরীক্ষা (Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ৭ মার্চ: উচ্চমাধ্যমিক পরীক্ষার (WB Higher Secondary Exam 2022) সূচিতে বদল হল। সোমবার উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (West Bengal Council of Higher Secondary Education) তরফে নতুন সূচি ঘোষণা করা হয়েছে। ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ২৬ এপ্রিল। আগে ২০ এপ্রিল পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। একই সঙ্গে পরীক্ষার চারটি দিন বদলেও দেওয়া হয়েছে। সংসদের তরফে জানানো হয়েছে, জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার সঙ্গে উচ্চমাধ্যমিকের পরীক্ষা একই সময়ে পড়ে যাওয়াতেই সূচিতে বদল আনা হয়েছে।

১৩ এপ্রিল ফিলোজফি, সোসিওলজি, কমার্সিয়াল ল অ্যান্ড প্রিলিমিনারিজ অব অডিটিংয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। এই পরীক্ষাগুলি নেওয়া হবে ১৮ এপ্রিল। ১৬ এপ্রিল রসায়ন, জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন, সংস্কৃত, পারসি, আরবি, ফ্রেঞ্চ ভাষার পরীক্ষা হওয়ার কথা ছিল। এই পরীক্ষাগুলি এখন নেওয়া হবে ১৩ এপ্রিল।

১৮ এপ্রিল স্ট্যাটিসটিকস, ভূগোল, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্টের পরীক্ষা হওয়ার কথা ছিল। এই পরীক্ষাগুলির দিন বদলে দেওয়া হয়েছে ২৫ এপ্রিল। ২০ এপ্রিল ইকনমিক্সের পরীক্ষা হওয়ার কথা ছিল, পরীক্ষাটি পিছিয়ে নেওয়া হবে ২৬ এপ্রিল। অর্থাৎ উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হবে ২৬ এপ্রিল।