Amit Shah: নীতীশের ডিগবাজিতে দরকার চাণক্যের চাল, বিহার সামলাতে বঙ্গ সফর বাতিল অমিত শাহর
Amit Shah. Photo Credits: ANI

লোকসভা ভোটের প্রচারের চূড়ান্ত প্রস্তুতি দেখতে রবিবার রাতে বাংলায় আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)-র। রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রা যখন বাংলায় ঢুকছে, তখন রবি ও সোমবার অমিত শাহর কলকাতায় আসা নিয়ে আলাদা আগ্রহ তৈরি হয়েছিল। কিন্তু শাহ বঙ্গ সফর বাতিল করলেন। বিহারে নীতীশ কুমারের শিবির বদলের কারণে সেখানকার সিংহাসনের রাজনীতি জমে উঠেছে। আরজেডি, কংগ্রেসের সঙ্গত্যাগ করে ফের বিজেপির হাত ধরতে চলেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কিন্তু এবার নীতীশের এনডিএ-তে ফেরা মোটেও মসৃণ নয়। নীতীশের হাত ধরতে বিহার বিজেপির একাংশে ক্ষুব্ধ, রেগে যাচ্ছেন চিরাগ পাসোয়ানও।

ওদিকে আবার আরজেডি, জেডিইউ বিক্ষুব্ধদের নিয়ে সরকার গড়ে ফেলবে। এমন পরিস্থিতিতে চানক্য অমিত শাহ-কে দলের খুব দরকার। বিহার ক্রাইসিস মেটাতে দিল্লিতে অমিত শাহ-র থাকা খুব দরকার। তাই বাংলা সফর করছেন শাহ। বঙ্গ বিজেপি নেতারা ভেঙে কিছু বলেননি। শুধু জানিয়েছেন, বিশেষ কারণে অমিত শাহ-র আগামিকাল, রবিবার বাংলায় আসছেন না। আরও পড়ুন-লোকসভা ভোটে বিজেপিতে বাংলার দায়িত্বে অমিত মালব্যের সঙ্গে মঙ্গল পান্ডে, আশা লাকরা

দেখুন খবরটি

গত মাসের শেষের দিকে কলকাতায় এসে কালীঘাট মন্দিরে পুজো দিয়েছিলেন অমিত শাহ। বাংলায় এসে লোকসভা ভোটের জন্য বিজেপিতে বিশেষ ২৬ জনের দল গড়ে যান শাহ।