Election In Charge Amit Malviya: লোকসভা ভোটে বিজেপিতে বাংলার দায়িত্বে অমিত মালব্যের সঙ্গে মঙ্গল পান্ডে, আশা লাকরা
Photo Credits: ANI

BJP Election In Charge: লোকসভা ভোটের আগে দেশের সব কটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে 'ইলেকশন ইন চার্জ' ও সহকারী ইনচার্জ নিয়োগ করল বিজেপি। আগামী লোকসভা নির্বাচনে বাংলায় পদ্ম শিবিরের দায়িত্ব দেওয়া হল বিজেপির আইটি-র সেলের প্রধান অমিত মালব্য সহ তিনজনকে। অমিত মালব্যের সঙ্গে বাংলায় 'ইলেকশন ইন চার্জ' ও 'কো ইনচার্জ' করে পাঠানো হচ্ছে বিহার বিজেপির বড় নেতা মঙ্গল পাণ্ডে ও রাঁচির মেয়র আশা লাকরাকে।

নির্বাচন নিয়ে দিল্লির প্রতিনিধি হিসেবে সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীদের পথ দেখাতে আসছেন অমিত মালব্য, মঙ্গল পান্ডেরা। রাজ্য বিজেপি নেতারা অমিত মালব্যদের নিয়োগে সন্তোষ প্রকাশ করেছেন। অমিত মালব্য়ের বিরুদ্ধে এর আগে তৃণমূল নেতা-মন্ত্রীরা সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ তুলেছেন।

ঠিক যেমনটা গত লোকসভায় করে সাফল্য পেয়েছিলেন 'ইলেকশন ইন চার্জ' কৈলাস বিজয়বর্গীয়। তবে বিধানসভা ভোটে ব্যর্থ হওয়ার পর মধ্যপ্রদেশের নেতা কৈলাসকে আর বাংলার দায়িত্ব দেওয়া হয়নি। সোশ্যাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্য়ায় সরকারের সবচেয়ে বড় সমালোচক অমিত মালব্যকে দায়িত্ব দিয়ে আক্রমণাত্মক পথেই বাংলায় ৪২টি আসনে লড়ার বার্তা দিল দিল্লি বিজেপি।

দেখুন ছবিতে

এবার দেখার সুকান্ত-শুভেন্দুদের সঙ্গে সমন্বয় রেখে কতটা মসৃণভাবে বিজেপিকে এগিয়ে যেতে পারেন অমিত মালব্য, মঙ্গল পাণ্ডে, আশা লাকরা-রা। বাংলায় বিজেপির লক্ষ্য কমপক্ষে ২৫টি আসনে জেতা। উত্তরবঙ্গ, জঙ্গলমহলে গড় বজায় রেখে এবার বিজেপির লক্ষ্য কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পূর্ব মেদিনীপুরের মত জেলায় আসন জেতা। লোকসভা ভোটে উত্তরপ্রদেশে বিজেপির ইনচার্জ করা হল ওডিশার বৈজয়ন্ত পাণ্ডাকে। বিহার বিজেপির ইনচার্জ করা হল বিনোদ তাওড়ে ও সাংসদ দীপক প্রকাশকে। কেরলের দায়িত্ব দেওয়া হল প্রকাশ জাভেরকরকে।

বিজেপির ইলেকশন ইন চার্জের মূল কাজ হল দিল্লির সঙ্গে রাজ্যের নেতাদের সমন্বয় সাধন করে দলকে এগিয়ে নিয়ে যাওয়া। রাজ্য সভাপতির মতই ইলেকশন ইন চার্জও সেই রাজ্যের ভাল-খারাপ ফলের জন্য দায়ি থাকেন।