Kolkata Night Curfew: ইডেনে ম্যাচ, রবিবার রাতে ২ ঘণ্টার ছাড় কারফিউয়তে
Eden Gardens। (Photo Credit: PTI)

কলকাতা, ২০ নভেম্বর: ২ বছর পর ইডেনে (Eden Gardens) ক্রিকেট ম্যাচ। আর তারপরই আরও একটা সুখবর রবিবার ম্যাচের জন্য রাতে ২ ঘণ্টার জন্য নাইট কারফিউ (Night Curfew) শিথিল করা হয়েছে। একথাই জানানো হয়েছে নবান্নর (Nabanna) তরফে বিজ্ঞপ্তির মাধ্যমে। রবিবার রাত ১১টা থেকে একটা পর্যন্ত এই ছাড় কার্যকর থাকবে। নবান্নের এক কর্তা জানিয়েছেন, রবিবার রাতে যখন খেলা শেষ হবে, তখন রাত ১১টা বেজে যাবে। আর নাইট কারফিউ জারি থাকলে খেলা দেখে বাড়ি ফিরতে পারবেন না খেলা দেখতে আসা মানুষজন। ক্রীড়াপ্রেমী মানুষজন যাতে সহজেই বাড়ি ফিরতে পারেন, সে কথা মাথায় রেখেই দু’ঘণ্টার ছাড় দেওয়া হয়েছে। ওই সময়ে যানবাহন চলাচলেও ছাড় থাকবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপে হতাশ জনক পারফরম্যান্সের পর ভারতীয় ক্রিকেটে আবার হাসি মুখ। ভারতীয় সমর্থকদের মধ্যে হাসি ফুটছে। দ্রাবিড় সভ্যতার শুরুতেই ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফোটাতে সমর্থ হলো রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা জুটি। নিউজ্ল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে একটি ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। আরও পড়ুন: আমার শেষ টি-২০ ম্যাচ হবে চেন্নাইয়ে', পরের মরসুমের আইপিএল খেলা নিয়ে বললেন মহেন্দ্র সিং ধোনি

আর এই সিরিজ জেতার পাশাপাশি অনন্য নজির গড়ল রোহিত শর্মা ও কেএল রাহুল জুটি। আফগানিস্তান ম্যাচ থেকে শুরু করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে রোহিত-রাহুলের নাগাড়ে পঞ্চম অর্ধশতরানের পার্টনারশিপ, যা ভারতীয়দের মধ্যে সর্বাধিক।

এছাড়া গতকালের ম্যাচে ১১৭ রানের পার্টনারশিপ রোহিত ও রাহুলের পঞ্চম শতরানের পার্টনারশিপ, যার মধ্যে চারটিই এসেছে ওপেনিংয়ে। টি-টোয়েন্টিতে বাবর ও রিজওয়ানের সঙ্গে যুগ্মভাবে এটিই সর্বাধিক শতরান করা পার্টনারশিপ। ওপেনিংয়েও বাবর এবং রিজওয়ানের দখলে এতদিন সর্বাধিক শতরানের পার্টনারশিপ (যুগ্মভাবে) করার কৃতিত্ব ছিল, সেই নজিরেও ভাগ বসালেন রোহিত ও রাহুল।