TMC Slams Uttar Pradesh Govt: 'উত্তরপ্রদেশে জঙ্গলরাজ চলছে', দলীয় প্রতিনিধি দলকে আটকানায় তোপ তৃণমূলের
TMC MPs on Dharna in Uttar Pradesh's Hathras. (Photo Credits: Twitter)

কলকাতা, ২ অক্টোবর: উত্তরপ্রদেশের হাথরাস (Hathras) যাওয়ার পথে দলীয় প্রতিনিধিদের আটকানোয় উত্তরপ্রদশের বিজেপি সরকারকে একহাত নিল তৃণমূল (TMC)। উত্তরপ্রদেশে জঙ্গলরাজ চলছে বলে কটাক্ষ করেন তৃণমূল নেতা পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee)। পশ্চিমবঙ্গের বিজেপি ইউনিট যদিও টিএমসিকে মৃত্যুর রাজনীতিকরণ বন্ধ করতে এবং মহিলাদের বিরুদ্ধে অপরাধ মোকাবিলার ক্ষেত্রে তাদের নিজস্ব ট্র্যাক রেকর্ড দেখে নিতে বলেছে। তৃণমূলের অফিশিয়াল টুইটার হ্যান্ডলে বলা হয়েছে, ইউপি পুলিশের দ্বারা লাঞ্ছিত হওয়ার পরে সাংসদ সদস্যরা নির্যাতিতার বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি ধরনা দিচ্ছেন।"

গোটা ঘটনার নিন্দা করে দলের তরফে মহাসচিব পার্থ চ্যাটার্জি বলেন, যোগী আদিত্যনাথ সরকার সন্ত্রাসবাদের রাজত্ব চলতে দিয়েছে এবং শালীনতার সমস্ত সীমা অতিক্রম করেছে। তিনি বলেন, "এটা কি গণতন্ত্র? সাংসদদের নিগ্রহ করা হচ্ছে এবং মাটিতে ফেলে দেওয়া হচ্ছে। সাংসদ সদস্যদের নিগ্রহ করার জন্য পুলিশ আধিকারিকরা কীভাবে এই সাহস পান? রাজ্য সরকার, যারা একটি দলিত মেয়েকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। তারা এখন ধামাচাপা দিতে ব্যস্ত, এখন বিরোধী দলগুলির বিরুদ্ধে নিষ্ঠুর শক্তি ব্যবহার করছে।" পার্থবাবু বলেন, "যারা বেটি বাঁচাও প্রচারের চ্যাম্পিয়ন হিসাবে নিজেকে প্রকাশ করার চেষ্টা করেছিল তারা এখন মেয়েটির পরিবারের সদস্যদের ভয় দেখানোর চেষ্টা করছে। উত্তরপ্রদেশে একটি জঙ্গলের রাজ্য বিরাজ করছে। এটি লজ্জাজনক।" সৌগত রায় বলেছেন, ইউপি সরকার সত্য গোপন করার চেষ্টা করছে। আরও পড়ুন: Hathras Case: হাথরাস যাওয়ার পথে আটকানো হল তৃণমূলের প্রতিনিধি দলকে, ধাক্কা ডেরেক ও ব্রায়েনকে

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অবশ্য এই গোটা ঘটনাটি নিয়ে রাজনীতি করার জন্য পাল্টা তৃণমূলের সমালোচনা করেন। দিলীপবাবু বলেন, "টিএমসি-র উচিত এই নাটকটি বন্ধ করা। মহিলাদের বিরুদ্ধে অপরাধের ক্ষেত্রে তাদের ট্র্যাক রেকর্ড কী? তাদের (টিএমসি নেতাদের) উচিত প্রথমে তাদের নিজদের ট্র্যাক রেকর্ডটি দেখে অন্যকে ভাষণ দেওয়া। পরিস্থিতি মোকাবেলায় ইউপি সরকার পদক্ষেপ নিয়েছে।"