Hathras Case: হাথরাস যাওয়ার পথে আটকানো হল তৃণমূলের প্রতিনিধি দলকে, ধাক্কা ডেরেক ও ব্রায়েনকে
হাথরাস যাওয়ার পথে আটকানো হল তৃণমূলের প্রতিনিধি দলকে (Photo: ANI)

নতুন দিল্লি, ২ অক্টোবর: উত্তরপ্রদেশের হাথরাস (Hathras) যাওয়ার পথে আটকানো হল তৃণমূলের প্রতিনিধি দলকে (TMC Delegation)। দলে রয়েছেন সাংসদ ডেরেক ও’ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল ও মমতা ঠাকুর। গতকালই কংগ্রেস নেতা রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধিকে হাথরাসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আটকে দেওয়া হয়। পরে গ্রেপ্তার করা হয় তাঁদের। আজ তৃণমূলের প্রতিনিধি দলকে আটকানো হল। কাকলি ঘোষ দস্তদার বলেন, ডেরেক ও ব্রায়েনকে মাটিতে ঠেলে ফেলে দেওয়া হয়েছিল, সম্ভবত তিনিও আহত হয়েছেন। তাঁকে আক্রমণ করা হয়েছে। তারা কীভাবে এটি করতে পারে?"

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দিয়েছিলেন রাহুল-প্রিয়াঙ্কা, রণদীপ সুরজেওয়ালা, কে সি বেণুগোপাল, অধীর চৌধুরীরা। কিন্তু গ্রেটার নয়ডার কাছে যমুনা এক্সপ্রেসওয়ের উপরেই তাঁদের আটকে দেওয়া হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে রাস্তায় পড়ে যান রাহুল। পুলিশের বিরুদ্ধে তাঁকে নিগ্রহের অভিযোগ উঠেছে। পরে গ্রেপ্তার করা হয় তাঁদের। বিকেলের দিকে পুলিশ আবার দিল্লিতে ফেরত পাঠিয়ে দেয় তাঁদের। আরও পড়ুন: Hathras Gangrape: হাথরস যাওয়ার পথে গ্রেফতার রাহুল গান্ধি, পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ কংগ্রেস নেতার

রাহুল বলেন, "পুলিশ আমাকে ধাক্কা দিয়েছে। লাঠিচার্জ করা হয়েছে আমার উপরে। আমার প্রশ্ন একটাই, শুধুমাত্র মোদিজিই কী একাই দেশে রাস্তায় হাঁটতে পারেন? একজন সাধারণ মানুষের কী রাস্তায় হাঁটাচলা করার অধিকার নেই? আমাদের গাড়ি থামিয়ে দেওয়া হয়। এরপর আমরা হাঁটা শুরু করি।"