Hathras Gangrape: হাথরস যাওয়ার পথে গ্রেফতার রাহুল গান্ধি, পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ কংগ্রেস নেতার
Rahul Gandhi and Priyanka Gandhi on way to Hathras (Photo Credits: Twitter)

নয়াদিল্লি, ১ অক্টোবর: রাহুল গান্ধিকে (Rahul Gandhi) গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ (UP Police)। ১৮৮ ধারায় গ্রেফতার করা হয়েছে তাঁকে। নয়ডার এডিসিপি রণবিজয় সিং বলেন, "আমরা ওনাকে আটকানোর চেষ্টা করেছিলাম। ১৪৪ ধারা লঙ্ঘন হচ্ছিল। আমরা ওনাদের এগোতে দিইনি।" হাথরস পৌঁছোনোর আগেই প্রিয়াঙ্কা গান্ধি এবং রাহুল গান্ধির পথ আটকে দাঁড়ায় উত্তরপ্রদেশ পুলিশ। ধস্তাধস্তির সময় রাহুল গান্ধিকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেওয়া হয় এবং লাঠিচার্জের অভিযোগও উঠেছে উত্তরপ্রদেশের পুলিশের

বিরুদ্ধে।

বৃহস্পতিবার যখন হাথরসের পথে রওনা দিয়েছেন কংগ্রেসের শীর্ষনেতৃত্ব তথা রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধি, তখন পথেই তাঁদের গাড়িকে থামিয়ে দেওয়া হল। উত্তরপ্রদেশের পশ্চিমাংশে হাথরস জেলা। সেখানেই এদিন নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন রাহুল প্রিয়াঙ্কা। তবে যমুনানগর হাইওয়ের উপরেই তাঁদের গাড়ির পথ আটকায় পুলিশ। তবে গাড়ির পথ আটকালে কী হবে, ইন্দিরা গান্ধির নাতি নাতনি ততক্ষণে গাড়ি থেকে নেমে হেঁটেই হাথরসের দিকে রওনা দেন।

রাহুল গান্ধিকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেওয়া হয়-

রাহুল গান্ধিকে লাঠিচার্জের অভিযোগ-

হাথরসে ধর্ষিতা কন্যার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন রাহুল-প্রিয়াঙ্কা। যাওয়ার পথেই ঘটে এই ঘটনাটি। রাহুল বলেন, "পুলিশ আমাকে ধাক্কা দিয়েছে। লাঠিচার্জ করা হয়েছে আমার উপরে। আমার প্রশ্ন একটাই, শুধুমাত্র মোদিজিই কী একাই দেশে রাস্তায় হাঁটতে পারেন? একজন সাধারণ মানুষের কী রাস্তায় হাঁটাচলা করার অধিকার নেই? আমাদের গাড়ি থামিয়ে দেওয়া হয়। এরপর আমরা হাঁটা শুরু করি।" কংগ্রেস নেতার হাথরসে সফরের আগেই প্রশাসক এদিন সকালে এলাকায় ১৪৪ ধারা জারি করে দেয় বড় জমায়েত রুখতে।