West Bengal Weather Update: দোলের দিনেই রাজ্যে স্বস্তির বৃষ্টি, খুশির খবর হাওয়া অফিসের
কলকাতার বৃষ্টির ফাইল ছবি।(Photo Credits: Wikimedia)

কলকাতা, ২৬ মার্চভোটের উত্তাপে রাজনীতির পারদ ঊর্ধ্বমুখী। অপরদিকে তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। এই অবস্থায় স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর (Weather Forecast)। দোলের দিনেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির মুখ দেখতে পারে রাজ্য। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, প্রথম দফা ভোটের উত্তাপ মিটতেই সেই সমস্ত এলাকায় স্বস্তি আনবে ঝড়বৃষ্টি। তবে কেবল ২৮ ২৯ মার্চও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সবমিলিয়ে প্রথম দফা নির্বাচনের পর রাজ্যে খরতাপের পারদ কিছুটা হলেও কমিয়ে স্বস্তি দেবে মরশুমের প্রথম বৃষ্টি।  ২৮ তারিখে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়ায়।

পরের দিন অর্থাৎ ২৯ তারিখে হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোরো হাওয়া। অন্যদিকে আজ শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপামাত্রা রয়েছে ২৫.১ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ রয়েছে ৮২ শতাংশ। এদিকে আগেভাগেই গরম থেকে স্বস্তি মিলেছে দার্জিলিং, কালিম্পং সহ উত্তরবঙ্গের বেশ কিছু অংশের বাসিন্দাদের। ২৮ ও ২৯ তারিখে সেকানে ফের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে খবর। আরও পড়ুন-WB Assembly Elections 2021: রাত পোহালেই প্রথম দফার ভোট, ৫ জেলার ৩০ কেন্দ্রে তুঙ্গে তৎপরতা

চৈত্রের খরতাপে বেলা দশটাতেই বাড়ির বাইরে পা রাকা দায় হয়ে উটেছে। তায় ভোটের প্রচার আবার করোনার প্রকোপও বেড়েছে। সবমিলিয়ে বৃষ্টিমুখর দিনের আকুন হয়ে আছে রাজ্যবাসী।