Kolkata Weather Update: কমল তাপমাত্রা, আমেজ থাকলেও পাকাপাকি শীত পড়তে আরও কয়েকদিনের অপেক্ষা
(Photo Credits: PTI)

কলকাতা, ২১ নভেম্বর: আরও জোরাল হল শীতের (Winter) আমেজ। আলিপুর আবহাওয়া অফিস (Regional Meteorological Centre) জানিয়েছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪০ থেকে ৯৬ শতাংশ। গতকাল থেকেই শীতের আমেজ পেয়েছে শহরবাসী। আবহাওয়া অফিস জানিয়েছে, এই সপ্তাহে এরকমই শীতের আমেজ থাকবে।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, জম্মু কাশ্মীর, হিমাচলপ্রদেশে তুষার পাতের জের। পাশাপাশি উত্তর-পশ্চিম ভারত থেকে আসা ঠান্ডা হাওয়ার সামনে কোনও বাধা নেই। তাই সকাল-সন্ধে শীতের আমেজ আরও বাড়বে। তবে শীতের আমেজ বাড়লেও এখনই পাকাপাকিভাবে শীত নয় বলেই জানিয়েছে আবহাওয়া অফিস। আরও পড়ুন: Prashant Kishor On NRC: অমিত শাহকে বিঁধলেন প্রশান্ত কিশোর; দেশজুড়ে ১৫জন অবিজেপি মুখ্যমন্ত্রী, কীভাবে সম্ভব এনআরসি?

আগামী দু থেকে তিন দিন সিকিম সহ উত্তরবঙ্গের পাঁচ জেলায় ঘন কুয়াশা থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। পশ্চিমি ঝঞ্ঝার কারণে আজ ও কাল জম্মু কাশ্মীর হিমাচলপ্রদেশ ভারী বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। কেরালা ও সংলগ্ন এলাকায় নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করায় তামিলনাডু, কেরালা উপকূলে আজ এবং আগামীকাল ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।