College Square Pool: ফিরল দু বছর আগের দুর্ঘটনার স্মৃতি, কলেজ স্কোয়ারের পুলে তলিয়ে গেল ১৭ বছরের কিশোর, কলেজ স্কোয়ারে সাঁতার বন্ধ হল
Image used for representational purpose | (Photo Credits: PTI)

কলকাতা, ৪ জুলাই: কলেজ স্কোয়ারের সুইমিং পুলে ফের দুর্ঘটনা। আজ, রবিবার সকালে সাঁতার শিখতে নেমে কলেজ স্কোয়্যারে তলিয়ে গেল বছর ১৭ এক কিশোর। তার নাম মহম্মদ শাহবাজ। সতেরোর ওই কিশোর সাঁতারু 'ক্যালকাটা ইউনিভার্সিটি ইনস্টিটিউট' সুইমিং সেকশনের ছাত্র ছিল। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা এসে কিশোরের মৃতদেহ উদ্ধার করে।

কিশোরের দেহ ময়নাতদন্তের জন্য কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ২০১৭ সালে কলেজ স্কোয়ারে একইরকম দুর্ঘটনা ঘটেছিল। দু বছর আগে এই কলেজ স্কোয়ারের সুইমিং পুলে সাঁতার কাটতে নেমে তলিয়ে যান এক জাতীয় স্তরের সাঁতারু। মৃত্যু হয় তাঁর। দু বছর পর ফের এক কিশোরের মৃত্যু চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে গাফিলতি ছবিটা এখনও পাল্টায়নি। আরও পড়ুন-শাশুড়িকে ফাঁকা জায়গায় টেনে নিয়ে ধর্ষণ জামাইয়ের

এদিন সকালে কলেজ স্কোয়্যারে সাঁতার শিখতে নেমেই তলিয়ে যায় ওই কিশোর।  ওই কিশোর সাঁতার জানত না। কিন্তু, ভুল করে সে বেশি জলের পুলে ডাইভ মারে। আর তাতেই তলিয়ে যায় সুইমিং পুলের জলে। এরপর কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দলকে খবর দিলে আটজন ডুবুরি নিয়ে হাজির হন তাঁরা। কিছুটা তল্লাশির পরই জল থেকে শাহবাজের নিথর দেহ তুলে আনা হয়।

সঙ্গে সঙ্গেই, পৌনে ৯টা নাগাদ, খবর দেওয়া হয়ঁ। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন কলকাতা পুলিসের বিপর্যয় মোকাবিলা দলের ৮ জন ডুবুরি। শুরু হয় তল্লাশি। পুলের যেখানে ওই কিশোর তলিয়ে গিয়েছিল, তার কিছু দূরেই উদ্ধার হয় দেহটি। উদ্ধারকারী দলের এক ডুবুরি জানিয়েছেন, পুলের জলের নীচে শোয়া অবস্থায় উদ্ধার হয় দেহটি। সেখানে কোনও অস্বাভাবিকতা ছিল না।