Tarapith Temple: ভক্তদের জন্য চলতি সপ্তাহেই খুলছে তারাপীঠ মন্দির; জারি একাধিক নিষেধাজ্ঞা
তারাপীঠ মন্দির (Picture Credits: wikimedia commons)

কলকাতা, ১৪ জুন: করোনা (COVID-19 Pandemic) পরিস্থিতিতে আগামীকালই কার্যত বিধিনিষেধের দিন শেষ হতে চলেছে। পরশু জামাইষষ্ঠী, তার আগে কার্যত বিধিনিষেধ উঠবে নাকি জারি থাকবে তা নিয়ে জল্পনা চলছে। রাজ্যের করোনা পরিস্থিতি খানিকটা নিম্নমুখী হওয়ায় ফের গতি পেতে পারে নিত্য জীবনযাপনে। ফের স্বাভাবিক হতে পারে পরিস্থিতি। তাই করোনাবিধির কথা মাথায় রেখে ১৬ জুন থেকে ভক্তদের জন্য খুলতে চলেছে তারাপীঠ মন্দির (Tarapith Temple)।

ভক্ত, দর্শনার্থীদের জন্য মন্দির খুললেও জারি থাকবে একাধিক বিধিনিষেধ। মন্দিরের তরফে জানানো হয়েছে, গর্ভগৃহে মোবাইল নিয়ে প্রবেশ করা যাবে না। কোনওপ্রকার সেলফি তোলা যাবে না। তারা মায়ের বিগ্রহকে স্পর্শ করা কিংবা জড়িয়ে ধরা যাবে না। এছাড়াও, মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক। শারীরিক দূরত্ব মেনে চলতে হবে। মন্দির খোলার কারণে বন্ধ থাকা দোকানগুলি ফের খুলবে, যার ফলে ব্যবসায় গতি পাবে বলে আশা ব্যবসায়ীদের। আরও পড়ুন, বর্ধমানের কাঁকসায় বৃষ্টিতে ভাঙল অস্থায়ী ব্রিজ, ভাইরাল ছবি

কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ভক্তদের জন্য বন্ধ হয়ে যায় মন্দিরের দরজা। শুধুমাত্র অনলাইনে মায়ের মুখ দর্শনের অনুমতি ছিল। এতদিন সেবাইতদেরই পালা করে মায়ের পুজো করছিলেন। তাঁরাই ভক্তদের ভিডিও কল করে মায়ের দর্শনের ব্যবস্থা করেছিলেন। পুণ্যার্থীদের কাছে সংকল্প করা পুজোর ফুলও ডাকযোগে পাঠিয়ে দেওয়া হচ্ছিল। এবার আর শুধু ভিডিও কল নয়, সরাসরি মায়ের দর্শনের অনুমতি মিলল।