Suvendu Adhikari:  সাদা পাঞ্জাবির সঙ্গে তিলক, বিধানসভায় বিজেপি বিধায়কদের জন্য 'পোশাক বিধি' শুভেন্দুর
শুভেন্দু অধিকারী, ফাইল ছবি

কলকাতা, ৩ জুলাই: বিধানসভার অধিবেশনে (West Bengal Assembly) হাজির হতে হবে সাদা পোশাকে। সাদা পাজামা, পাঞ্জাবির সঙ্গে গলায় গেরুয়া উত্তরীয় এবং কপালে তিলক কেটে বিধায়কদের হাজির হতে হবে বিধানসভায়। এমনই নির্দেশ শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)।

বর্তমানে তৃণমূল কংগ্রেস সরকারের (TMC) বিরুদ্ধে বিরোধী দল হিসেবে সুর চড়াবে পদ্ম শিবির। বিরোধী দল হিসেবে নিজেদের মতাদর্শ এক বোঝাতেই এই পোশাক বিধি চালু করা হয়েছে বলে খবর।

গেরুয়া রং ভারতের সনাতনী ঐতিহ্যকে প্রতিষ্ঠা করে। স্বামী বিবেকানন্দের প্রতীকও হল গেরুয়া। তাই সরকারের বিরুদ্ধে নিজেদের অবস্থান বোঝাতে দলের প্রত্য়েক বিধায়ককে একই রঙের পোশাক পরে হাজির হওয়ান নিদান দেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:  Suvendu Adhikari: শুভেন্দু-তুষার 'বৈঠক', সলিসিটর জেনারেলের অফিসের সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবি অভিষেকের

এদিকে  সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠক নিয়ে বিতর্ক তুঙ্গে। তুষার মেহতার সঙ্গে শুভেন্দু অধিকারীর দেখা হয়নি, এমনই দাবি করেন সলিসিটর জেনারেল। তাঁর ওই দাবির পর পালটা তোপ দাগেন অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhishek Banerjee)।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, সলিসিটর জেনারেলের সঙ্গে শুভেন্দু অধিকারীর দেখা হওয়ার বিষয়টিকে চাপা দেওয়ার চেষ্টা চলছে। শুভেন্দু অধিকারীর সঙ্গে তুষার মেহাতার বাড়িতে তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় কি না, সে বিষয়ে সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হোক। সলিসিটর জেনারেল তথা নারদ মামলায় সিবিআইয়ের আইনজীবী তুষার মেহেতার সঙ্গে দেখা করে, শুভেন্দু ওই মামলায় 'প্রভাব' খাটাতে চাইছেন বলে অভিযোগ করা হয় তৃণমূলের তরফে।