Special Pancake: সবুজের আবরণে গেরুয়া, এই শীতে বাঙালির রসনা তৃপ্তিতে ‘ভোলবদল’ পিঠে!
ভোলবদল পিঠে (Photo Credits: Social Media)

হাওড়া, ২৭ জানুয়ারি: শীতের শুরু থেকেই জমে উঠেছে উৎসব। অঘ্রায়ন পেরিয়ে সেই উৎসবে লেগেছে চমক। এহেন ভাঙাগড়ায় একেবারে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। সামনেই বিধানসভা ভোট উপলক্ষে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস উন্নয়নকে হাতিয়ার করে মাঠে নেমে পড়েছে। আর বিরোধী বিজেপি ক্রমেই দলবদলুদের নিয়ে শক্তিশালী হচ্ছে। পৌষমাসটা জুড়ে সেই সুখ উপভোগ করল বঙ্গবিজেপি। তৃণমূলের বেসুরো নেতারা একেএকে পদ্মশিবিরে এসে ভিড়লেন। সবুজ থেকে রাতারাতি গেরুয়ায় ভোলবদল হন নামী নেতাদের। বাংলার মানুষ গোটা ঘটনায় একেবারে হতবাক হয়ে গেছে। তাইতো সংক্রান্তির পিটেপুলি উৎসবে খাদ্যরসিকদের পছন্দের জায়গা করে নিল ‘ভোলবদল’ পিঠে (Special Pancake)। হ্যাঁ ঠিকই শুনেছেন। এই নামেই বাজারে বিকোচ্ছে পিঠে।

গাজরের পুর ভরা চালের গুড়ির সবুজ আস্তরণে বাজার জমিয়ে দিয়ে একেবারে শো-স্টপার এই ‘ভোলবদল’ পিঠে। মুগপুলি, ক্ষীরের পুলি, চকলেট পিঠে, পাটিসাপটার পাশে একেবারে আলো করে রয়েছে ‘ভোলবদল’ পিঠে। খাদ্যরসিক বাঙালি পিঠেপুলি উৎসবে এসে রসনাতৃপ্তির সঙ্গে সঙ্গে ‘ভোলবদল’ পিঠে দেখে চমৎকৃত হয়েছে। তারপর একপিস চেখে দেখে বাড়িতে গিয়ে বাসি ‘ভোলবদল’ পিঠের স্বাদ নিতে বেশ কয়েকটা প্যাকেট করেও নিয়ে গেছেন। এককথায় হুড়মুড়িয়ে খালি হয়ে গেছে ‘ভোলবদল’ পিঠের প্লেট। হাওড়ার রাম রাজাতলার মিষ্টান্ন ব্যবসায়ী শুভময় মল্লিক এই ‘ভোলবদল’ পিঠে বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন। আরও পড়ুন-West Bengal Assembly Elections 2021: মতুয়া ভোটব্যাংক সুরক্ষিত করতে রাজ্যের নয়া উদ্যোগ, এবার SC, ST, OBC-দের উন্নয়নে তৈরি পৃথক সেল

এনিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, মজার ছলেই বানিয়েছেন ‘ভোলবদল’ পিঠে। যেভাবে রাজনৈতিক দলের নেতারা হুট বলতে দলবদল করে ফেলছেন তা জনমানসে নজর কেড়ে নিয়েছে। পিঠে উৎসবে এই বিষয়টিকেই কাজে লাগাতে চেয়েছেন তিনি। নতুন সাজের ‘ভোলবদল’ পিঠে এনে বাজার জমিয়ে দিয়েছেন। আর ক্রেতাসাধারণ চেটেপুটেই ‘ভোলবদল’ পিঠের স্বাদ নিচ্ছে।