Bhai Phonta 2019: রং বদলালেও দিদি বদলায়নি, ভাইফোঁটায় মমতা ব্যানার্জির কাছে ফোঁটা নিতে গেলেন শোভন চ্যাটার্জি
মমতা ব্যানার্জি ও শোভন চ্যাটার্জি (Photo Credits: PTI, IANS)

কলকাতা, ২৯ অক্টোবর: দিদি- ভাইয়ের মাঝে যমের দুয়ারে কাঁটার মত দাঁড়িয়েছিল শোভন চ্যাটার্জির (Sovan Chatterjee) রং বদলানো। ভাইফোঁটায় ভাইবোনের মেলবন্ধনের শুভ উৎসবকে কেন্দ্র করে বৈশাখিকে সঙ্গে নিয়ে ছুটে গেলেন দিদি মমতা ব্যানার্জির (Mamata Banerjee) বাড়ি। সেখানে গিয়ে মমতা ব্যানার্জির থেকে ভাইফোঁটা নিলেন শোভন চ্যাটার্জি বলে খবর।

‘দিদি’ মমতার কাছ থেকে ফোঁটা নিতে গেলেন ‘ভাই’ কানন। একা নন, বৈশাখী ব্যানার্জিকে সঙ্গে নিয়ে মমতা ব্যানার্জির বাড়ি গেলেন শোভন চ্যাটার্জি। স্থানীয় সংবাদপত্রের খবর অনুযায়ী, মঙ্গলবার দুপুরে গোলপার্কের ফ্ল্যাট থেকে বেরিয়ে মমতা ব্যানার্জির কালীঘাটের বাড়ির উদ্দেশে রওনা হন শোভন চ্যাটার্জি ও বৈশাখী ব্যানার্জি। সংবাদপত্রের খবর অনুযায়ী, ভাইফোঁটা উপলক্ষেই মমতা ব্যানার্জির বাড়িতে এ দিন গিয়েছেন তাঁরা। গতবছর থেকেই মমতা ব্যানার্জির সঙ্গে তাঁর দূরত্ব কিছুটা বাড়ছিল। এবছর ১৪ অগাস্ট গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন শোভন চ্যাটার্জি। রাজনৈতিক চাপানউতোরে সেখানেও অস্বস্তিতে পড়েছেন তিনি। তাই আজকের দিনটিকে দিদির থেকে নিজেকে সরিয়ে না রেখে ছুটে গেলেন দিদির কাছে। আরও পড়ুন, ভাইফোঁটার সকালে বাসন্তীতে পথ দুর্ঘটনায় ৪ জনের প্রাণ গেল, আহত ৮

অন্যদিকে, বিজেপি শিবিরে আজ সাংসদ লকেট চ্যাটার্জি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সকাল সকাল ভাইফোঁটা দিয়েছেন। মিষ্টিমুখের মধ্যে দিয়ে শুভেচ্ছার আদানপ্রদান হয়। আজ সকালে দিলীপ ঘোষ নিজের টুইটার পেজে ভাইফোঁটার ছবি শেয়ার করেন ও ভাইফোঁটার শুভেচ্ছা জানান।

দিলীপ ঘোষ এই দিন মন্তব্য করেছেন মমতা ব্যানার্জি ডাকলেই তিনি তাঁর কাছ থেকে ভাইফোঁটা নিতে যেতেন।ভাইফোঁটা থেকে কালীপুজো, উৎসবের রঙে রাজনৈতিক তরজা উষ্ণতা বাড়াচ্ছে বারবার। সরগরম রাজ্য রাজনীতি।