Cinema Halls Shut Down: দর্শক নেই, সিনেমা হলে ঝুলল তালা; বন্ধ হল প্রিয়া, মেনকা, অজন্তা, অশোকা, বসুশ্রী
সিনেমা হল (Photo Credits: Twitter)

করোনাকালে দর্শক কম। তাই আপাতত বন্ধ হয়ে গেল বেশ কয়েকটি সিনেমা হল (Cinema Hall)। আপাতত বন্ধ হচ্ছে প্রিয়া, মেনকা, অজন্তা, অশোকা, বসুশ্রী। ক্ষতির ধাক্কা সামলাতে না পেরেই সিঙ্গল স্ক্রিন বন্ধ করতে বাধ্য হল হল মালিকেরা। শুক্রবার থেকে পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল কলকাতা ও শহরতলির কিছু সিঙ্গল স্ক্রিন সিনেমা হল। প্রিয়া, মেনকা, প্রাচী, ইন্দিরা, অশোকা, জয়া, বায়োস্কোপ (দুর্গাপুর), ডাকবাংলো (বারাসাত) সিনেমা হলে শনিবার সকাল থেকেই তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। হল মালিকেরা কর্মীদের বেতনের আওতায় না এনে শুধু তাঁদের কাজের দিনে বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গত ১৫ অক্টোবর সরকারি নির্দেশ মেনে রাজ্যে সিনেমা হল খুলেছিল। পুজোয় কিছু দর্শককে দেখা গেছিল হলমুখো হতে, তবে পুজো কাটতেই ফের বেপাত্তা দর্শক। এইমুহূর্তে ভালো ছবির অভাবও কিছুটা কারণ হিসেবে দায়ী। যে প্রযোজনা সংস্থাগুলির ওটিটি প্ল্যাটফর্ম রয়েছে তারা সেখানে ছবি মুক্তি করছে, ফলে হলে দর্শক খুবই কম। আরও পড়ুন, বয়স মাত্র ১৪, স্নাতক হায়দরাবাদের অগস্ত্য জয়সওয়াল!

লকডাউনের সময় থেকে কর্মীদের ন্যূনতম বেতন দিয়ে আসছেন ‘জয়া’ সিনেমার মালিক মনোজিত বণিক আনন্দবাজার পত্রিকাকে বলেন, ‘‘নিজের ব্যবসা কি কেউ বন্ধ করতে চায়? ভেবেছিলাম, কালীপুজোর পরে হিন্দি ছবি আসবে। ব্যবসা চলবে। হল না। বাংলা ছবি দিয়ে হল চালাতে পারছি না। রাজ্য বা কেন্দ্রের সরকারও কোনও রিলিফ দিল না। উপরন্তু একজন ছেড়ে ছেড়ে হল-এ বসার নির্দেশ হল। এই সেক্টরটাই দেখলাম করোনায় সবচেয়ে অবহেলিত।’’ তবে ভ্যাকসিন না বেরোনো অব্দি আশা দেখেছেন না হল মালিকরা।