Howrah Disturbances : হাওড়া-উলুবেড়িয়ার রেলস্টেশন, জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা বাড়িয়ে বুধবার পর্যন্ত, হিংসা ঠেকাতে জমায়েত-অবরোধ নিষিদ্ধ
Protest In Bengal Over Remarks On Prophet. (Photo Credits: Twitter)

কলকাতা, ১১ জুন: বিজেপি-র সাময়িকভাবে বহিষ্কৃত নেত্রী তথা মুখপাত্র নুপুর শর্মা-র বিতর্কিত মন্তব্যের জেরে অশান্তি আটকাতে হাওড়া, উলুবেড়িয়ার রেলস্টেশন, জাতীয় সড়ক ও সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি বাড়িয়ে বুধবার পর্যন্ত করা হল। পাশাপাশি ১৫ জুন, বুধবার পর্যন্ত উলুবেড়িয়ায় জমায়েত-অবরোধ নিষিদ্ধ করা হল। গুজব-উস্কানি-হিংসা ঠেকাতে কড়া পদক্ষেপ নিল প্রশাসন।

কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয় তা এড়াতে কঠোর প্রশাসন আগেভাগে কড়া পদক্ষেপ নিল। গতকাল, শুক্রবার নুপুর শর্মা-র মন্তব্যের বিরুদ্ধে হাওড়া, উলুবেড়িয়ায় রেল অবরোধ, ভাঙচুর, আগুন লাগিয়ে দেওয়ার মত ঘটনা ঘটে। আগামী ১৫ জুন পর্যন্ত বুধবার পর্যন্ত পাঁচ জন বা তার চেয়ে বেশি সংখ্যক মানুষ জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। সেই অঞ্চলের নিরাপত্তা আটোসাঁটো করতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হল।

দেখুন টুইট

বিজেপি-র সাসপেন্ড হওয়া নেত্রী নুপূর শর্মার আপত্তিজনক মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার হাওড়ার ডোমজুড়ে দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করেন একদল মানুষ। যার জেরে জাতীয় সড়কের উপর আটকে পড়ে প্রচুর গাড়ি। অবরোধ শুরু হয় বৃহস্পতিবার ১১টা নাগাদ। ১১ ঘণ্টা পর অবরোধ ওঠে রাত ৯টায়। কালও হাওড়ার (Howrah) বিভিন্ন জায়গায় প্রতিবাদ-অবরোধ ঘিরে উত্তেজনা ছড়ায়। রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার উলুবেড়িয়া (Uluberia), ধূলাগড় (Dhulagarh) ও সলপে (Salap)। কোনা এক্সপ্রেসওয়েতে অবরোধ তুলতে গেলে পুলিশকে লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। পুলিশের গাড়ি, কিয়স্কে আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। করা হয় লাঠিচার্জও।