Mamata Banerjee Meme Case: BJP নেত্রী প্রিয়াঙ্কা শর্মার গ্রেফতারি নিয়ে রাজ্য সরকারকে আদালত অবমাননার নোটিস সুপ্রিম কোর্টের
প্রিয়াঙ্কা শর্মা ( Photo Credit-ANI)

দিল্লি, ১ জুলাই, ২০১৯: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে(Mamata Banerjee)  নিয়ে সোশ্যাল মিডিয়ায কুরুচিকর পোস্ট করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে(Priyanka Sharma) । শীর্ষ আদালতের(Supreme Court) নির্দেশে তাঁকে ছেড়ে দেওয়া হলেও একদিন দেরিতে কেন জেল থেকে ছাড়া হয়েছিল এই নিয়ে শীর্ষ আদালতে নালিশ জানিয়েছিলেন বিজেপি নেত্রী। সেই মামলায় সোমবার শীর্ষ আদালত রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করে। শীর্ষ আদালত জানতে চেয়েছে কেন ১৪ মে আদালতের নির্দেশ অমান্য করে একরাত জেলে আটকে রাখা হয়েছিল প্রিয়াঙ্কা শর্মাকে। ৪ সপ্তাহের মধ্য়ে রাজ্য সরকারকে জবাবদিহি করতে বলা হয়েছে।

লোকসভা ভোট চলাকালীনই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে নিয়ে কুরুচিকর পোস্ট করেছিলেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মা। ফেসবুকে মমতাকে নিয়ে মিম তৈরি করে শেয়ার করেছিলেন  নেত্রী। ১০ মে তাঁকে গ্রেপ্তার করে হাওড়া জেলা পুলিস। আদালতে পেশ করা হলে নেত্রীকে ১৪ দিনের জেল হেফাজত দেওয়া হয়।  নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিজেপি নেত্রী শীর্ষ আদালতে আবেদন জানান। শীর্ষ আদালত প্রিয়াঙ্কাকে অবিলম্বে মুক্ত করার নির্দেশ দিয়েছিল। কিন্তু তার পরেও এক রাত আটকে রাখা হয় জেলে। এমনই অভিযোগ করেছেন বিজেপি নেত্রী। আরও পড়ুন, সদ্য জেল খেটে বেরিয়েছে আকাশ, ছেলের পাশে দাঁড়িয়ে কী বললেন বাবা কৈলাস বিজয়বর্গীয় ?

১৫ মে, বুধবার হাওড়া সংশোধনাগার থেকে মুক্তি পান তিনি। বিষয়টি নিয়ে ফের আদালতে যায় বিজেপি। বিজেপির অভিযোগে স্বীকৃতি দিয়ে সুপ্রিম কোর্ট আদালত অবমাননার নোটিস জারি করায় ফের একবার অস্বস্তিতে রাজ্য সরকার।