Saumitra Khan: দিল্লি গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝানো হচ্ছে, শুভেন্দুর বিরুদ্ধে একের পর এক তোপ সৌমিত্রর
ছবি ফেসবুক

কলকাতা, ৭ জুলাই: বিজেপির যুব মোর্চার সভাপতি পদ থেকে বুধবার ইস্তফা দেন সৌমিত্র খাঁ। ব্যক্তিগত কারণেই যুব মোর্চার সভাপতি পদ থেকে সরে গিয়েছেন বলে জানান সৌমিত্র। ফেসবুকে পোস্ট শেয়ার করে সৌমিত্র খাঁ (Saumitra Khan) যখন যুব মোর্চার সভাপতি পদ থেকে সরে দাঁড়ান, তা নিয়ে জোর জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে।

যুব মোর্চার সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর পর শুভেন্দু অধিকারীর  (Suvendu Adhikari) বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। বার বার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝানো হচ্ছে বলে অভিযোগ করেন সৌমিত্র। শুধু তাই নয়, শুভেন্দু এমন ভাব করছেন যেন, তাঁর জন্যই সবকিছু হয়েছে। বাংলায় বিজেপি (BJP) বর্তমানে একজনের নেতৃত্বেই চলছে বলে জাহির করা হচ্ছে বলে নাম না করে শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ করেন সৌমিত্র।

শুধু তাই নয়, নিজের স্বার্থের জন্যই শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেস (TMC) থেকে বিজেপিতে এসেছেন। নিজের স্বার্থসিদ্ধি করতে গিয়ে বাংলার বিজেপিকে একটি মাত্র জেলার মধ্যে বেঁধে ফেলেছেন বলেও অভিযোগ করেন সৌমিত্র খাঁ।

পাশাপাশি তাঁর কোনও প্রলোভন নেই। তাঁর একতলা বাড়ি। মন্ত্রীত্বের প্রতিও কোনও লোভ নেই। নরেন্দ্র মোদীকে (Narendra Modi) দেখে, তাঁর উপর আস্থা রেখে তিনি বিজেপিতে যোগ দেন। সারা জীবন তিনি বিজেপি কর্মী হয়েই থাকবেন বলে জানান সৌমিত্র।

আরও পড়ুন:  Saumitra Khan: BJP যুব মোর্চার সভাপতি পদে ইস্তফা সাংসদ সৌমিত্র খাঁ-র, নেপথ্যে কী কারণ!

পাশাপাশি তিনি বাংলায় বিজেপি যেভাবে সংগঠন চালাচ্ছে, তাতে তেমন কোনও লাভ হবে না বলেও কটাক্ষ করেন সৌমিত্র খাঁ। বিজেপি ছাড়া আর কোনও দলে তিনি যোগ দেবেন না। ভোটের আগে বেশকিছুর বিরোধিতা করেছিলেন বলে তাঁকে সরিয়ে দেওয়া হয়। তবে এখনও দল যেভাবে একজনের উপর নির্ভর করে চলছে, তা সঠিক নয় বলে ক্ষোভ উগরে দেন সৌমিত্র খাঁ।