Saugata Roy on BJP's Manifesto: বিজেপির ইস্তেহার নিয়ে ক্ষোভ প্রকাশ সৌগত রায়ের, 'জুমলা' বলে কটাক্ষ সাংসদের
সৌগত রায় (Photo Credit: PTI)

কলকাতা, ২১ মার্চ: বিধানসভা নির্বাচনের আগে আজই ইস্তেহার প্রকাশ করে বিজেপি। বিজেপির এই ইস্তেহারে BJP Manifesto) ক্ষোভ প্রকাশ করেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)। তিনি মন্তব্য করেন, ইস্তেহারে যা আছে তার বেশিরভাগই জুমলা, বাংলার মানুষ বিজেপির ইস্তেহারকে প্রত্যাখ্যান করবে। তৃণমূলকে অনুকরণ করে ৫ টাকায় অন্নপূর্ণা ক্যান্টিন চালু করছে বিজেপি। তৃণমূলকে অনুকরণ করেই বিজেপির পুরোহিত কল্যাণ প্রকল্প তৈরি করা হয়েছে। তৃণমূল কৃষকদের ১০ হাজার টাকা অনুদানের কথা বলেছে। পড়ুয়াদের ১০ লক্ষ টাকা ক্রেডিট লিমিট চালু হবে। প্রতি পরিবারের আয় সুনিশ্চিত করা হবে।

বিজেপির মহিলাদের বিনামূল্যে শিক্ষা এবং নিখরচায় বাসে যাতায়াত করার প্রতিশ্রুতিকেও কটাক্ষ করেন সৌগতবাবু। অসম, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাতে মহিলাদের কী সুরক্ষা ব্যবস্থা করেছে বিজেপি? উত্তরপ্রদেশ, গুজরাতে মহিলাদের জন্য বিনামূল্যে চালু হল না কেন? তবে ভোটমুখী বাংলায় এমন প্রতিশ্রুতি কেন তা প্রশ্ন ছুড়ে দিয়েছেন তৃণমূল সাংসদ।

আরও পড়ুন, 'রাজ্যের সমস্ত বিদ্যালয়ে বাংলা ভাষা বাধ্যতামূলক করা হবে'; আর কী কী রয়েছে বিজেপির ইস্তেহারপত্রে?

তিনি আরও বলেন, স্বাস্থ্যসাথীর সমান্তরাল কোনও প্রতিশ্রুতি বিজেপির নেই। বিজেপির আয়ুষ্মান ভারত ১ কোটি মানুষকে সুবিধা দিচ্ছে। স্বাস্থ্যসাথী প্রকল্পে বাংলার ১০ কোটি মানুষই সুবিধা পাবে। অনুপ্রবেশ নিয়ে বিজেপির ইস্তেহারে সাংসদ বলেন, ৭ বছর ক্ষমতায় থেকেও কেন অনুপ্রবেশ বন্ধ করতে পারল না বিজেপি? সব শেষে তিনি আরও বলেন, বিজেপি তো বাংলায় ক্ষমতায় আসতেই পারবে না, তবে কীসের ইস্তেহার।