Sarada Case: সারদাকাণ্ডে এবছরেই হবে চার্জশিট, সাক্ষী হিসেবে থাকছে এক বিজেপি নেতা ও এক আইপিএস অফিসারের নামও
সিবিআই( (Photo Credits: PTI)

কলকাতা, ৮ সেপ্টেম্বর: সারদাকাণ্ডে (Sarada Case) এই বছরেই হবে চার্জশিট (Chargesheet), দাবি সিবিআইয়ের (CBI)। তাদের দাবি, দিল্লির সদর দফতর থেকে মিলেছে সবুজ সঙ্কেত। সাড়ে ৬ বছরের তদন্তের পর সিবিআইয়ের দাবি, তারা সারদাকাণ্ডে চূড়ান্ত চার্জশিট পেশ করতে চলেছে। সিবিআইয়ের দাবি, এই চার্জশিটে থাকছে ৬ জনের নাম। তার মধ্যে নাম থাকছে এক আইপিএস অফিসারের নাম। সাক্ষী হিসেবে নাম থাকছে এক বিজেপি নেতার নামও। চার্জশিটে বেশ কয়েকজন পুলিশ অফিসারেরও নাম থাকছে বলে সিবিআই সূত্রে খবর।

গত মাসেই চূড়ান্ত চার্জশিট তৈরি করেছে সিবিআই, তা পাঠানো হয়েছিল সদর দফতরে। এবার চূড়ান্তভাবে তা পাঠানো হচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৪ সালে সারদা চিটফান্ড মামলায় তদন্ত শুরু করেছিল সিবিআই। মোট ৩৯৩টি অভিযোগ সিবিআই-এর কাছে এসেছিল। সেখান থেকে বাছাই করে ৭৮ টি অভিযোগ নিয়ে তদন্ত চালানো হয়েছে। পেশ করা হয় কয়েকটি চার্জশিটও। সিবিআই সূত্রে খবর, সারদার তদন্ত এবার শেষ পর্যায়ে।

আরও পড়ুন, করোনাই শেষ নয়, পরবর্তী মহামারীর জন্য বিশ্বকে প্রস্তুত থাকতে বললেন WHO-র প্রধান টেড্রোস আধানম ঘেব্রেসিয়াস

সিবিআই সূত্রে খবর, শুধু সারদা মামলা নয়, ২০২০ সালের মধ্যে বেআইনি অর্থলগ্নি সংক্রান্ত যাবতীয় মামলা গুটিয়ে আনার তোড়জোড় শুরু করেছে তারা। সারদা ছাড়া রোজভ্যালি, প্রয়াগ, আইকোর, টাওয়ারের মতো সংস্থার বিরুদ্ধে তদন্ত প্রায় শেষের পথে। এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী দলের হাতে থাকা আরও ৮২টি মামলার তদন্ত একযোগে শুরু হচ্ছে বলে খবর।