JNU Violence: অপর্ণা সেন থেকে রূপম ইসলাম, জেএনইউ হামলার নিন্দায় ফুঁসছে টলিউড
জেএনইউ হামলার নিন্দায় ফুঁসছে টলিউড (Picture Credits: IANS and Instagram)

কলকাতা, ৬ জানুয়ারি: গতকাল জেএনইউ বিশ্ববিদ্যালয়ের (JNU) ছাত্রছাত্রীদের ওপর হামলার নিন্দা করছে গোটা দেশের রাজনৈতিক নেতা, নেত্রী থেকে সেলিব্রিট, বুদ্ধিজীবীরা। মুখোশ পরে একটি দল ক্যাম্পাসে প্রবেশ করে তাণ্ডব চালিয়েছে। এরা এবিভিপির সদস্য বলেই জানা গেছে। ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষের (Aishe Ghosh) মাথা ফেটে গেছে। অধ্যাপক ও পড়ুয়াদের মারধর করা হয়েছে বলে অভিযোগ। লোহা ভাঙার হাতুড়ি দিয়ে আঘাত করা হয় তাঁদের। ভাঙা হয়েছে ক্যাম্পাসের সম্পত্তি। জানলা, দরজা, চেয়ার, টেবিল ভেঙে টুকরো টুকরো করে দেওয়া হয়েছে। আজ আহতরা হাসপাতাল থেকে ছাড়া পান।

এই ঘটনার নিন্দা করেছেন টলিউডের তারকারা। অপর্ণা সেন, জেএনইউ-র প্রাক্তনী সৃজিত মুখার্জি, অভিনেতা আবির চ্যাটার্জি, পরমব্রত, স্বস্তিকা মুখার্জি এবং গায়ক রূপম ইসলাম। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার নিন্দা করে দুঃখপ্রকাশ করেছেন তাঁরা। কেউ বলেছেন গণতন্ত্রের হত্যা হচ্ছে, কেউ বলেন নৈরাজ্য চলছে। আরও পড়ুন, ইস্তফা দিলেন সবরমতী হস্টেলের ওয়ার্ডেন! হাসপাতাল থেকে বাড়ি ফিরল ৩৪ পড়ুয়া

আজ সকালে গায়ক রূপম ইসলাম জেএনইউকে নিয়ে যে গান বেঁধেছিলেন তা শেয়ার করে বলেন "একদা জে এন ইউ এর ছাত্র আন্দোলনের সমর্থনেই এই গান #SonghotiJaanai রচনা করেছিলাম। আবার আজ এই কথাগুলো সজোরে, কথায় কথায়, সুরে সুরে বলবার সময় এসে গ্যাছে।"

কবি শঙ্কর শৈলেন্দ্রর উদ্ধৃতি তুলে পরিচালক সৃজিত মুখার্জি লেখেন,

জেএনইউ-র ছাত্রছাত্রী এবং অধ্যাপকের ওপর হওয়া হামলার প্রতিবাদে সরব হলেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি,

'এবিভিপি গুন্ডা'-দের আক্রমণকে তীব্র ভাষায় নিন্দা করলেন অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন,

জেএনইউ-র ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে অভিনেতা আবির চ্যাটার্জি জানান,

হীরক রাজার স্বেচ্ছাচারী দেশে গুপী, বাঘা ও উদয়ন মাস্টারকে চাইলেন অভিনেতা পরমব্রত চ্যাটার্জি,

জেএনইউ কাণ্ডে অনুতাপ প্রকাশ করে ইস্তফা দিলেন বিশ্ববিদ্যালয়ের সবরমতী হস্টেলের ওয়ার্ডেন (Senior Warden of Sabarmati Hostel)। সোমবার সকালেই ইস্তফা দেন সবরমতী হস্টেলের ওয়ার্ডেন আর মিনা (R Meena)। ইস্তফাপত্রে তিনি জানিয়েছেন, তারা নিরাপত্তা দিতে চাইলেও সক্ষম হননি, তাই পদত্যাগ করছেন।