Rampurhat Violence: জীবন্ত পুড়িয়ে মারার আগে মারধর করা হয়েছিল বগটুইয়ের ৮ জনকে
Rampurhat, Birbhum (Photo Credit: ANI/Twitter)

রামপুরহাট, ২৪ মার্চ: রামপুরহাটের (Rampurhat) বগটুই (Bagtui) গ্রামে আটজনকে পুড়িয়ে (Burnt Alive) মারার আগে মারাত্মকভাবে মারধর করা হয়েছিল। ময়নাতদন্তের (Post-Mortem) প্রাথমিক রিপোর্ট থেকে এমনটাই জানা যাচ্ছে। আজ ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট হাতে পেয়েছে পুলিশ। রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সূত্রে খবর, জীবন্ত পুড়িয়ে মারা হয়েছে ৮ জনকে। আগুন লাগানোর আগে মারধর করা হয়েছিল। ফরেন্সিক (Forensic) বিশেষজ্ঞরা এমনটাই জানিয়েছেন পুলিশকে।

সোমবার তৃণমূল কংগ্রেসের (TMC) উপপ্রধান ভাদু শেখকে উদ্দেশ্য করে বোমা ছোড়ে দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় ভাদু শেখকে (Vadu Sheikh) হাসপাতালে ভর্তি করা হলে, সেখান তাঁর মৃত্যু হয়। ভাদু শেখের মৃত্যুর পর বগটুইয়ে ৭-৮টি বাড়িতে আগ্নিসংযোগ করা হয়। পরে বাড়িগুলি থেকে ৮ জনের দগ্ধ দেহ উদ্ধার করা হয়। গতকাল ফরেন্সিক বিশেষজ্ঞদের একটি দল মৃতদেহগুলি পরীক্ষা করে। তাতেই জানা গিয়েছে যে নিহতদের প্রথমে প্রচুর মারধর করা হয়েছিল এবং পরে জীবন্ত পুড়িয়ে দেওয়া হয়েছিল। রামপুরহাট হাসপাতালের এক কর্তা সংবাদসংস্থা পিটিআই-কে একথা বলেছেন। আরও পড়ুন: Rampurhat Violence: বগটুই গ্রামে হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার আরও ১, রামপুরহাট রওনা বিজেপির প্রতিনিধিদলের

হত্যাকাণ্ডের (Rampurhat Violence) ঘটনায় আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। এনিয়ে বগটুই গ্রামে হত্যাকাণ্ডে মোট ২১ জন গ্রেফতার হল। কলকাতা হাইকোর্টের নির্দেশে মেনে গ্রামে বসানো হচ্ছে সিসিটিভি (CCTV) ক্যামেরা। ৩০টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে আজ সকালে। পুড়ে যাওয়া বাড়িগুলি ছাড়াও গ্রামের প্রতিটি কোণায় সিসি ক্যামেরা বসানো হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২৪ ঘণ্টা ভিডিও রেকর্ডিং করা হবে।