Weather Update: অক্টোবরের বর্ষণে নাকাল বঙ্গবাসী, আগামী ২ দিন ভারী বৃষ্টিপাত
বৃষ্টিপাত (File Photo)

কলকাতা, ২৪ অক্টোবর: বৃষ্টি (Rain) যেন থামছেই না। গত দুর্গাপুজোয় জুজুর মতো জেঁকে বসেছিল বৃষ্টি। প্রতিদিনের কারণ হয়ে দাঁড়িয়েছিল। এবার ভয় কালীপুজো (Kalipuja) নিয়ে। আলোর উৎসব মাটি করতে পারে বৃষ্টিপাত, এই আশঙ্কা করা হচ্ছিল। তবে আজ আবহাওয়া অফিসের থেকে পাওয়া খবরে খানিকটা স্বস্তি পেয়েছেন বঙ্গবাসী। দীপাবলির পূর্বেই বৃষ্টি হয়ে গিয়ে হতে পারে আকাশ পরিষ্কার।

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের (South Bengal) বিভিন্ন জেলায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। আজ কলকাতায় (Kolkata) দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকে দফায় দফায় বৃষ্টি হয়েছে জেলাগুলিতে। আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গে সারাদিন থাকবে মেঘলা আকাশ। দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েক পশলা ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়া জেলাগুলিতে। কয়েক পশলা ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। উত্তরবঙ্গের মালদা ও দুই দিনাজপুরে আজ ভারী বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্ত বৃষ্টি হবে অন্যান্য জেলাগুলিতেও। আরও পড়ুন, ২৪ অক্টোবর, ২০১৯ দৈনিক রাশিফল: জানুন আজকের রাশিফল

আগামীকাল ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে মালদা ও দুই দিনাজপুরে। বৃষ্টি বাড়বে দার্জিলিং সহ ৫ জেলাতেও। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে সুস্পষ্ট নিম্নচাপ শক্তি সঞ্চয় করে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগোচ্ছে। অন্যদিকে, শুক্রবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে ৷ শনিবার থেকে পরিস্থিতির উন্নতি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।