Beer Price In Kolkata: পুজোর আগেই সুখবর, দাম কমছে সব ধরনের বিয়ারের
প্রতীকী ছবি(Photo Credit: Twitter)

কলকাতা, ৮ অক্টোবর: বিয়ার (Beer) প্রেমীদের জন্য সুখবর। আগামী সপ্তাহ থেকেই কলকাতায় (Kolkata) এক ধাক্কায় অনেকটাই কমছে বিয়ারের দাম। তাও আবার পুজোর আগেই। ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজ কর্পোরেশন লিমিটেড (West Bengal State Beverages Corporation Ltd) বুধবার বিয়ারের নমুন দাম প্রকাশ করে এক বিজ্ঞপ্তি জারি করেছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, সব ধরনের বিয়ারের ক্ষেত্রে দাম কমানো হয়েছে। লাইট বিয়ারের ক্ষেত্রে দাম কমছে ২৫-৪০ শতাংশ। স্ট্রং বিয়ারের দাম কমছে ১৫-২০ শতাংশ। আর এই সিদ্ধান্তের ফলে সারা দেশের মধ্যে একমাত্র কলকাতাতেই কম দামে বিয়ার পাওয়া যাবে।

বিয়ারের বিক্রি বাড়িয়ে রাজস্ব ঘাটতি মেটাতেই রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। কারণ এমনিতেই উৎসবের মরশুমে বিয়ার ও মদের বিক্রি অনেকটাই বেড়ে যায়। তাই দাম কমিয়ে বিক্রি বাড়ানোর পন্থা নিয়েছে সরকার।আরও পড়ুন: Kolkata: বিজেপির নবান্ন অভিযান ঘিরে হেস্টিংস মোড়ে ধুন্ধুমার, হাওড়া ময়দানে আগ্নেয়াস্ত্র উদ্ধার

এছা়ড়াও করোনাভাইরাস ও তার জেরে লকডাউনের কারণে বিয়ার বিক্রি কমে যায়। তাতে ক্ষতি হয়েছে বিয়ার শিল্পের। মার্চ থেকে জুলাই মাস পর্যন্ত দেশে সবচেয়ে বেশি বিয়ার বিক্রি হয়। সারা বছরের মোট বিক্রির ৭০ শতাংশ ওই কয়েক মাসে বিক্রি হয়।