Mamata Banerjee: 'ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকেও মুক্তি দেওয়া হোক', দাবি মমতার
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Credits: PTI)

কলকাতা, ১৩ মার্চ: সাতমাস পরে গৃহবন্দী (House Arrest) অবস্থা থেকে মুক্তি পেলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা (Farooq Abdullah)। সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই জন নিরাপত্তা আইনে গৃহবন্দী ছিলেন তিনি। আজ ফারুক আবদুল্লার মুক্তির খবর পাওয়ার পরই টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। ওমর আবদুল্লা (Omar Abdullah) ও মেহবুবা মুফতির (Mehbooba Mufti) মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

টুইটে মমতা ব্যানার্জি লিখেছেন, "আমি জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও প্রবীণ নেতা ফারুক আবদুল্লাজি-র সুস্বাস্থ্য ও দীর্ঘজীবনের জন্য দুয়া করছি। অন্য দু'জন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকেও মুক্তি দেওয়া হোক। যাতে তাঁরা অবিলম্বে গণতান্ত্রিক প্রক্রিয়ায় যোগদানের অনুমতি পান।" আরও পড়ুন: Farooq Abdullah To Be Released From House Arrest: ৭ মাস পর ঘুচল গৃহবন্দি দশা, মুক্তি পেলেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা

এদিন মেয়ে সফিয়া আবদুল্লা খান প্রথম টুইট করে বাবা ফারুক আবদুল্লরা মুক্তির খবর জানান। গত ৫ অগাস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেয় কেন্দ্র। পাশাপাশি জম্মু-কাশ্মীরের থেকে লাদাখকে আলাদা করে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা হয়। তারপরই একাধিক বিধিনিষেধ আরোপ করা হয় জম্মু-কাশ্মীরে। জন নিরাপত্তা আইনে বন্দি করা হয় ফারুক আবদুল্লা-সহ একাধিক নেতাকে। এই তালিকায় রয়েছেন তাঁর ছেলে ও জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী পিডিপি নেত্রী মেহবুবা মুফতি।