Maa Flyover Photo: উত্তরপ্রদেশ সরকারের বিজ্ঞাপনে বাংলার 'মা' উড়ালপুলের ছবি! তুঙ্গে বিতর্ক
Advertisements of Uttar Pradesh government (Photo: Twitter))

কলকাতা, ১২ সেপ্টেম্বর: উত্তরপ্রদেশ সরকারের (Uttar Pradesh Government) বিজ্ঞাপনে কলকাতার 'মা' উড়ালপুলের (Maa flyover) ছবি! আর তা নিয়েই শুরু হয়েছে জোর তরজা। বছর ঘুরলেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে তাই চলছে সরকারের কাজকর্মের বিজ্ঞাপন ও প্রচার। আর তাতেই একেবারে কেলেঙ্কারি হয়ে গিয়েছে। রবিবার বেশ কয়েকটি সর্বভারতীয় সংবাদপত্রে উত্তরপ্রদেশ সরকারের বিজ্ঞাপন প্রকাশিত হয়। তাতে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) আমলে কাজের খতিয়ান তুলে ধরা হয়। একটি বিজ্ঞাপনে দেখা যাচ্ছে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি। সেই ছবি যে কলকাতার মা উড়ালপুলেরই তা পাশের একটি হোটেলের ছবি ও উড়ালপুলের উপরে থাকা হলুদ ট্যাক্সি (Yellow Taxi) থেকে স্পষ্ট।

বিজ্ঞাপনে থাকা এই ছবি নিয়ে ইতিমধ্যেই সমালোচনায় সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল বিধায়ক মহুয়া মৈত্র-সহ একাধিক নেতা ওই বিজ্ঞাপনের ছবি টুইট করেছেন। অভিষেক টুইটে লিখেছেন, "যোগী আদিত্যনাথের আমলে উত্তরপ্রদেশের রূপান্তর মানে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলায় যেসব পরিকাঠামোর ছবি চুরি করা ও নিজেদের বলে চালানো। মনে হচ্ছে 'ডবল ইঞ্জিন মডেল' বিজেপির শক্তিশালী রাজ্যে ব্যর্থ হয়েছে এবং তাদের আসল চেহারা বেরিয়ে এসেছে।" আরও পড়ুন: Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২৮,৫৯১ জন, মৃত্যু ৩৩৮ জনের

পার্ক সার্কাস এবং ই এম বাইপাসকে সংযুক্ত করা উড়ালপুলের কাজ শুরু হয় বাম আমলে। ২০১৫ সালে উড়ালপুল উদ্বোধন করে এর নাম ‘মা’ রেখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।