West Bengal Teacher's Agitation: পার্শ্বশিক্ষকদের বিক্ষোভ ঘিরে রণক্ষেত্র করুণাময়ী
করুণাময়ীতে পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভ( Photo Credits- ANI)

কলকাতা, ১৭ জুন, ২০১৯: বেতন বৃদ্ধির দাবিেত পার্শ্বশিক্ষকদের (Para Teachers) বিক্ষোভ ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল করুণাময়ী(Karunamayee)। সোমবার দুপুরে বিকাশভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। তাতেসঙ্গে যোগ দেন মাদ্রাসার শিক্ষকরাও। ব্যারিকেডে দিয়ে মিছিল আটকানোর চেষ্টা করে পুুলিস। কিন্তু বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙে বিকাশভবনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্ঠা করে। তা আটকাতে পার্শ্বশিক্ষকদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় পুলিসের।

আগে থেকেই পার্শ্বশিক্ষকদের অবস্থান কর্মসূচি ছিল। সেই মতো ব্যারিকেডের ব্যবস্থাও করেন পুলিস। তবে অপ্রত্যাশিত ভাবেই প্রচুর বিক্ষোভকারী উপস্থিত হয়। ব্যারিকেড ভেঙে ফেলে তাঁরা। তাঁদের অভিযোগ বহুদিন ধরে দাবি জানিয়েও কোনও সুরাহা হয়নি। সেই কারণেই এই বিক্ষোভ। আরও পড়ুন, জাদু দেখাতে গিয়ে মর্মান্তিক পরিণতি ‌জাদুকর ম্যানড্রেকের

উল্লেখ্য, গত ছয়দিন ধরেই চলছিল অবস্থান। তাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বলেই জানাচ্ছেন। ৫,৯০০ টাকা থেকে বেতন বাড়ানোই তাঁদের মূল দাবি। উল্লেখ্য , পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন শিক্ষকরা। তাঁরা জানিয়েছেন, তাঁদের দাবি না মানা পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ চলবে।