P Chidambaram: কলকাতা হাইকোর্ট চত্বরে চিদম্বরমকে 'মমতার দালাল' বলে বিক্ষোভে কংগ্রেসপন্থী আইনজীবীরা
P Chidambaram। (Photo Credits: ANI/File)

কলকাতা, ৪ মে: একেই দেশজুড়ে দলটা চরম সঙ্কটে। তার মধ্যে আবার দলের শীর্ষ নেতাকে দলের অন্দরেই প্রকাশ্যে তীব্র বিক্ষোভের মধ্যে পড়তে হল। কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমকে ঘিরে কলকাতা হাইকোর্ট চত্বরে বিক্ষোভ দেখালেন কংগ্রেসপন্থী আইনজীবীরা। পরোক্ষভাবে অধীর চৌধুরীর বিরুদ্ধে কেস লড়তে কলকাতায় আসা চিদাম্বরম আসলে মমতার দালাল, তৃণমূলের দালাল বলেও স্লোগান তুলতে থাকেন কংগ্রেসপন্থী আইনজীবীরা। এমনকী এক মহিলা আইনজীবী এই স্লোগান তুলতে তুলতে তেড়েও যান চিদাম্বরমের দিকে। বাংলায় কংগ্রেসের ভরডুবির জন্য চিদম্বরকে দায়ি করে স্লোগান তুলতে থাকেন কংগ্রেসপন্থী আইনজীবীরা। পুলিশ, নিরাপত্তারক্ষীরা এসে কোনওরকমে বিক্ষোভ সামলে দেন।

দেখুন টুইট

মেট্রো ডেয়ারি মামলায় কেভেন্টার্স নামে একটি সংস্থার হয়ে মামলা লড়তে কলকাতা হাইকোর্টে আসেন চিদম্বরম। এই মামলাটি করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিদম্বরম মামলাটির হয়ে সওয়াল করতে এসেছিলেন অধীরের বিরুদ্ধে এবং কার্যত রাজ্য সরকারের পক্ষে। আরও পড়ুন: ২০২৪-এ প্রধানমন্ত্রী মমতা, মুখ্যমন্ত্রী অভিষেক, বললেন তৃণমূল সাংসদ

কারণ বাংলার কংগ্রেস সাংসদ অধীর মামলাটি করেছিলেন মেট্রো ডেয়ারির বিরুদ্ধে যেটি একসময়ে রাজ্যের হাতেই ছিল। পরে রাজ্য তা বিক্রি করে দেয় কেভেন্টার্স নামের একটি সংস্থাকে। এই কেভেন্টার্সের হয়েই মামলা লড়ছেন চিদম্বরম।