Oppn Attack Mamata: সংসদে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় চুপ কেন মমতা! প্রশ্ন বিরোধীদের
Photo Credits: IANS & ANI

কলকাতা: ১৩ ডিসেম্বর সংসদে হামলার বর্ষপূর্তিতেই ঘটে গেছে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনা (Parliament security breach)। এই নিয়ে বিজেপি এবং বিরোধীদের মধ্যে শোরগোল চললেও এখনও পর্যন্ত মুখ খোলেননি (silence) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এই বিষয়ে বিজেপিকে আক্রমণ করলেও চুপ মমতা। তৃণমূলের তরফে ইতিমধ্যে সংসদের ঘটনার বিষয়ে সমস্ত দায়ভার অমিত শাহের উপর চাপালেও কোনও আক্রমণ করেননি তৃণমূল সুপ্রিমো। এই ঘটনার মূল চক্রী ললিত ঝা-র সঙ্গে পশ্চিমবঙ্গের কলকাতার যোগসূত্র মিললেও, তৃণমূল বিধায়ক তাপস রায়ের (Trinamool Congress legislator Tapas Ray) সঙ্গে ছবি থাকলেও পাওয়া যায়নি তা নিয়ে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া। ললিত ঝা-র সম্ভাব্য মাওবাদী-লিঙ্কও তদন্ত সংস্থাগুলির স্ক্যানারে এসেছে। আর তা নিয়েই ভিন্ন ভিন্ন দৃষ্টিকোণ থেকে তাঁকে আক্রমণ করেছেন বিজেপি (BJP), সিপিএম (CPIM) ও কংগ্রেস (Congress) নেতারা। আরও পড়ুন:

বিজেপির আইটি সেল প্রধান অমিত মালব্য ও পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রীকে নীরব থাকার জন্য তীব্র আক্রমণ করেছেন। মুখ্যমন্ত্রী তাঁর দলের বিধায়কের সঙ্গে ললিত ঝা-এর যোগ নিয়ে  নীরব থাকতে পারবেন না বলে দাবি করেছেন মালব্য আর শুভেন্দু অধিকারী রাজ্য সরকার এবং শাসকদলকে রাজ্যের বিভাজনকারী এবং বিচ্ছিন্নতাবাদী উপাদানগুলিকে সরাসরি পৃষ্ঠপোষকতার জন্য অভিযুক্ত করেছেন।

যদিও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ-সহ তৃণমূল কংগ্রেস নেতারা দাবি করেছেন যে বিজেপি নিরাপত্তা লঙ্ঘনের মূল সমস্যা থেকে মনোযোগ ঘোরানোর চেষ্টা করছে। তাঁদের মতে, বিজেপি তাদের লোকসভা সদস্যদের রক্ষা করার চেষ্টা করছে যারা নিরাপত্তা লঙ্ঘনের জন্য দায়ীদের পাস ইস্যু করেছে।

এদিকে বর্ষীয়ান সিপিআই(এম) নেতা শমীক লাহিড়ীও মুখ্যমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন, তবে ভিন্ন দৃষ্টিকোণ থেকে। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রীর নীরবতা বিজেপি এবং আরএসএসের সঙ্গে তাঁর গোপন বোঝাপড়ার উদাহরণ। একই কারণে তিনি প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর বিষয়েও নীরব রয়েছেন।”

রাজ্য কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, "মুখ্যমন্ত্রীর সম্পূর্ণ নীরবতা সত্যিই আশ্চর্যজনক, বিশেষত যখন পশ্চিমবঙ্গের সঙ্গে মাস্টারমাইন্ডের যোগ থাকার কথা প্রকাশিত হয়েছে। একদিকে, তিনি দাবি করছেন যে তিনি বিরোধী ইন্ডিয়া জোটে প্রধান ভূমিকা নিচ্ছেন। একইসঙ্গে এই বিষয়ে বিজেপির বিরুদ্ধে তিনি নীরব।" আরও পড়ুন: