Kolkata: ৬ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত দিল্লি, মুম্বই সহ দেশের ৬ শহর থেকে কলকাতায় নামবে না কোনও বিমান
কলকাতা বিমানবন্দর (Wikimedia Commons)

কলকাতা, ৪ জুলাই: ৬ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত অথবা পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে নামবে না দেশের কয়েকটি শহরের বিমান। সেই শহরগুলি হল দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আমেদাবাদ। এই ৬টি শহর থেকে কলকাতাগামী বিমান চলাচল করবে না। আজ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ (Kolkata Airport)।

কর্তৃপক্ষ জানিয়েছে যে পশ্চিমবঙ্গ সরকার করোনাভাইরাস নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে। সেই কারণেই তারা বিমান চলাচল বন্ধ রাখতে বলেছিল। আসামরিক বিমান পরিবহন মন্ত্রক পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধ মেনেই উড়ান স্থগিত রাখাার সিদ্ধাান্ত নিয়েছে।

দেশব্যাপী COVID-19 লকডাউনের ২ মাস পর ২৫ মে থেকে ডোমেস্টিক বিমান পরিষেবা চালু হয়েছে। যদিও আন্তর্জাতিক উড়ান ৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাাকছে। ভারতে একদিনে করোনা (COVID19) ভাইরাসে মৃতের সংখ্যা ৪৪২ ও আক্রান্তের সংখ্যা ২২,৭৭১। ২২ হাজারের মাত্রা ছাড়িয়ে মোট করোনাক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৮ হাজার ৩১৫। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, করোনায় মৃতের সংখ্যা মোট ১৮, ৬৫৫। গোটা দেশে এখনও করোনা সক্রিয়ের সংখ্যা ২ লক্ষ ৩৫ হাজার ৪৩৩। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪,৩৩৫ জন। মোট সুস্থ হওয়ার সংখ্যা অনেকটাই বেশি, ৩ লক্ষ ৯৪ হাজার ২২৬ জন।