Murder: খুনের আগে বৃদ্ধাকে 'ধর্ষণ', নেতাজীনগর ঘটনায় চার্জশিট পেশ করল পুলিশ
খুনের প্রতীকী ছবি (File Photo)

কলকাতা, ২৬ অক্টোবর: নেতাজিনগরের (Netajinagar) অশোক অ্যাভিনিউয়ে গত ২৯ জুলাই রাতে খুন (Murder) হন নিঃসন্তান বৃদ্ধ দম্পতি দিলীপ মুখার্জি (Dilip Mukherjee) ও তাঁর স্ত্রী স্বপ্না  মুখার্জি (Swapna Mukherjee)। নিজের বাড়িতেই খুন হন তারা। পরদিন তাঁদের দু’জনের দেহ উদ্ধার করে পুলিশ। সিসিটিভির ফুটেজ ও মোবাইলের সূত্র খতিয়ে দেখে পুলিশ। তদন্ত চালিয়ে জানতে পারা যায়, বাড়ির মিস্ত্রি মহম্মদ হামরুজ আলমই এই অপরাধ ঘটিয়েছে।

এর পর কাটিহারের বারসোই এলাকায় তার বাড়ির কাছ থেকেই হামরুজকে পুলিশ গ্রেফতার করে। এই ঘটনার ৮৪ দিন কেটে যাওয়ার পর মিস্ত্রি মহম্মদ হামরুজ আলমের বিরুদ্ধে আলিপুর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। অভিযুক্তর বিরুদ্ধে খুন, ধর্ষণ ও ডাকাতির অভিযোগ এনে ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩৭৬ ও ৩৯৪ ধারায় অভিযোগ আনা হয়। আরও পড়ুন, ভাইফোঁটার আগেই কাল, কালীপুজোয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়িতে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বৃদ্ধাকে খুনের আগে নৃশংসভাবে ‘ধর্ষণ’ ও যৌন হেনস্থা করা হয়েছিল। তার আগে রং করার রোলার দিয়ে বৃদ্ধার যৌনাঙ্গে আঘাত করেছিল খুনি। একতলার এই অপরাধ ঘটনার পর দোতলায় গিয়ে খুন করে বৃদ্ধার স্বামী দিলীপ মুখার্জি। খুনের পর চাবি দিয়ে ৯টি আলমারি খুলে টাকা ও প্রচুর গয়না নিয়ে রাতেই উধাও হয়ে যায় খুনি।

পুলিশ কমপক্ষে ২৫ জন মিস্ত্রিকে জেরার পর হামরুজকে শনাক্ত করতে সক্ষম হয়। তাড়াতাড়ি শুনানি শুরু করা হবে বলে জানা গিয়েছে। অভিযুক্ত পরে জেরায় খুনের ঘটনা স্বীকার করে, খোলা দরজা দিয়ে বাড়িতে ঢুকে সিঁড়ির নীচে লুকিয়ে ছিল সে। বৃদ্ধা রাতে দরজা বন্ধ করতে গেলে ওপর পিছন থেকে হামলা চালায়। ৩০০ পাতার চার্জশিট জমা পড়েছে।