Lok Sabha Elections 2019: ‘বিদ্যাসাগরের মূর্তি তৈরির ক্ষমতা বাংলার আছে, ১৯-র ভোটে কুপোকাত বিজেপি’- নরেন্দ্র মোদির কটাক্ষের জবাবে মমতা
মোদির ওপর চটেছেন মমতা। (Photo Credits: IANS/File)

কলকাতা, ১৬ মে:  '' মোদির(Narendra Modi) দরকার নেই, বিদ্যাসাগরের(Vidyasagar) মূর্তি বানানোর ক্ষমতা বাংলার আছে।'' মোদিবাবু বাইরে থেকে লোক এনে প্রচার সমাবেশ ভরাচ্ছেন, জেনে রাখুন একটিও ভোট পাবেন না। মথুরাপুরে(Mathurapur) পাবেন না, ডায়মন্ডহারবারে পাবেন না, কাকদ্বীপে পাবেন না, যাদবপুরে পাবেন না, সারা দক্ষিণে পাবেন না। দমদম ভোটের বদলে বিজেপিকে দেবে আলুর দম, আর বিজেপি যাবে বারাসত, হবে কুপোকাত। আজই শেষ প্রচার ভরদুপুরে মথুরাপুরের সমাবেশ থেকে এভাবেই বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

বার বার মনে করিয়ে দিলেন, ভোট দেওয়ার আগে ইভিএমটি(EVM) ভালভাবে দেখে নিতে, তাঁর আশঙ্কা পদ্ম ছাপে ভোট পাওয়ার জন্য ভিভিপ্যাডেও গোলমাল করে রাখতে পারে বিজেপি। গতকাল ডায়মন্ডহারবারের সুলতানপুরে(Diamond harbor) সভা করেন নরেন্দ্র মোদি, সেই সভা থেকেই মমতাকে কটাক্ষ করে বলেন, উত্তর কলকাতার(North Kolkata) রোড শোয়ে অমিত শাহর উপরেই হামলা চালাতে চেয়েছিল তৃণমূল সমর্থকরা। বিজেপি সমর্থকদের কারণে এই তৃণমূলীদের হামলা থেকে বেঁচে গিয়েছেন অমিত শাহ। মমতার উদ্দেশে মোদির হুঙ্কার, কান খুলে শুনে রাখুন, দিদি আপনার ঘরে এসে বলছি, ভাইপোর এলাকায় বলছি, গোলা, গালি, অত্যাচারের মাঝে মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে চলি আমি। বদলার নয়, বদলের ইঙ্গিত দিচ্ছে বাংলা।

বৃহস্পতিবার মথুরাপুরের সভা থেকে মোদির আত্মবিশ্বাসকে ধাক্কা দিয়ে মমতা বলেন দক্ষিণে একটাও ভোট পাবে না বিজেপি। দমদম আলুর দম দেবে, বারাসতে কুপোকাত হবে।

এদিকে উত্তরপ্রদেশের মউ-তে নির্বাচনী প্রচারে গিয়ে মঙ্গলবারের কলকাতার পরিস্থিতির ব্যাখ্যা করেছেন মোদি। সাফ জানিয়েছেন, বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে তৃণমূলের লোকজন, তবে আমরা ওখানেই পঞ্চধাতুর বিরাট মূর্তি গড়ে দেব। এদিকে মোদির প্রতিশ্রুতির খবর পেয়েই পালটা সমালোচনা করেছে তৃণমূল। এক কর্মীর মতে, বুধবার ডায়মন্ডহারবারে সভা করলেন মোদি, কই একবারও তো অমিত শাহর(Amit Shah) রোড শো প্রসঙ্গে কিছু বললেন না। বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়েও তিনি নীরব ছিলেন। আর আজ উত্তরপ্রদেশে গিয়ে বাংলার সমালোচনা করছেন। এটাই তো মোদির চালাকি ছাড়া আর কিছু নয়।  এদিকে মোদির প্রতিশ্রুতি শুনে পাল্টা দিতে ছাড়েননি মমতা বলেছেন, মোদিকে দরকার নেই বাংলায় বিদ্যাসাগরের মূর্তি গড়ার ক্ষমতা তাঁর আছে।