Narendra Modi At Kolkata: কলকাতা পৌঁছোলেন নরেন্দ্র মোদি, শুরু হবে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠক
কলকাতা পৌঁছলেন নরেন্দ্র মোদি (Picture Credits: ANI)

কলকাতা, ১১ জানুয়ারি: কলকাতা পৌঁছলেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। বায়ু সেনার বিশেষ বিমানে তিনি কলকাতা বিমানবন্দরে আসেন। দুপুর ৩.৩৩ মিনিটে তাঁর বিমান অবতরণ করে। রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar) তাঁকে স্বাগত জানাতে সেখানে উপস্থিত হন। সৌজন্য সাক্ষ্যাৎ বিনিময়ের পর্ব শেষ। সেখানে মেয়র ও মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), দিলীপ ঘোষ (Dilip Ghosh), মুকুল রায় ও রাহুল সিনহাও উপস্থিত ছিলেন। কড়া নিরাপত্তায় মুড়িয়ে ফেলা হয়েছে গোটা কলকাতা।  রেসকোর্সে নামে তাঁর হেলিকপ্টার। রাজভবনের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখান থেকে পৌঁছবেন বেলুড় মঠে। আর কিছুক্ষণ পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উপস্থিত হবেন রাজভবনে। মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর বৈঠক হবে।

অন্যদিকে, বামেরা (CPIM) সকাল থেকেই পথে নেমেছে ছাত্র-যুব সংগঠনগুলিও। 'গো ব্যাক মোদি' প্ল্যাকার্ড ও স্লোগানে ছেয়ে গেছে শহরের তিনটি এলাকা। কলেজ স্ট্রিট, যাদবপুর এবং ধর্মতলায় মিছিল হচ্ছে। পোড়ানো হচ্ছে মোদির কুশপুতুল। জেএনইউ-র হামলা, সিএএ, এনআরসি,কর্মসংস্থানের দাবি নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। গান, স্লোগানে মোদিজিকে ফেরত পাঠানোর স্লোগান দিচ্ছে তারা। কলকাতাসহ রাজ্যজুড়ে মোট ৫০০টি জায়গায় বিক্ষোভ দেখাবে তারা। বিকেলের পর রাজভবনমুখী হবে বাম ছাত্র-যুব ও অতিবামপন্থী সংগঠনগুলি। লেনিনমূর্তির নীচে অবস্থান বিক্ষোভ কর্মসূচি সিপিএমের। কালো পতাকা, কালো বেলুন নিয়ে মোদির বিরোধিতা করা হচ্ছে। মিছিল এগোচ্ছে রাজভবনের দিকে। নরেন্দ্র মোদি যে পথ দিয়ে যাবেন সেখানে নিশ্ছিদ্র নিরাপত্তা রয়েছে।

আজ রাজভবনে মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী ও রাজ্যপালের বৈঠক হবে। নাগরিকত্ব সংশোধনী বিলে রাষ্ট্রপতির সইয়ের পর প্রথমবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী। কলকাতা পোর্ট ট্রাস্টের (Kolkata Port Trust) ১৫০-তম বর্ষপূর্তিতে (150th Anniversary) যোগদান করার জন্য আজ শহরে এসেছেন তিনি।