Narada Scam Case Live Update: প্রেসিডেন্সি জেল থেকে মুক্তি, বাড়ি ফিরলেন ফিরহাদ হাকিম
বাড়ি ফিরলেন ফিরহাদ হাকিম

কলকাতা, ২১ মে:  ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ গঠন। সোমবার সকাল ১১টায় হাই কোর্টে বৃহত্তর বেঞ্চে হবে মামলার শুনানি। নতুন করে মামলা আবার শোনা হবে। ততদিন পর্যন্ত গৃহবন্দি থাকতে হবে ৪ অভিযুক্তকে।

  • ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ গঠন। সোমবার সকাল ১১টায় হাই কোর্টে বৃহত্তর বেঞ্চে হবে মামলার শুনানি।
  • প্রেসিডেন্সি জেল থেকে বেরিয়ে চেতলায় নিজের বাড়ির উদ্দেশে রওনা হলেন ফিরহাদ হাকিম। গৃহবন্দি থাকতে হবে তাঁকে।
  • ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা সংক্রান্ত কাজ করতে পারবেন।
  • বৃহত্তর বেঞ্চে গেল নারদা মামলা। আজ দুপুর ২টোয় শুরু হতে পারে জামিনের মামলা।

নারদা মামলায় (Narada Scam Case) আজ হাইকোর্টে (High Court) ফের শুনানি। শুনানিতে জেল হেফাজত থেকে মুক্ত ৪ অভিযুক্ত ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। তবে গৃহবন্দি হয়ে থাকতে হবে তাঁদের। ৪ অভিযুক্তের অন্তর্বর্তী জামিনের মামলা নিয়ে জটিলতা শুরু হয়। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, জামিন মঞ্জুর করেছিলেন বিচারপতি অরিজিত্‍ বন্দ্যোপাধ্যায়। এরপর জামিন মঞ্জুরের বিরোধিতা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। নতুন ডিভিশন বেঞ্চ গঠনের আবেদন খারিজ।

জানা যাচ্ছে, এই মামলা পাঠানো হবে বৃহত্তর বেঞ্চে। ততদিন পর্যন্ত গৃহবন্দি অবস্থাতাই থাকতে হবে অভিযুক্তদের। এই বিষয়ে বিস্তারিত আলোচনায় জন্য সময় চেয়েছেন হেভিওয়েটদের আইনজীবীরা। ফিরহাদ হাকিম যে পদে রয়েছেন হাউস অ্যারেস্ট হয়ে থেকে সেই পদে কাজ চালিয়ে যাওয়াটা সম্ভব নয় বলে সওয়াল-জবাবে প্রশ্ন তোলেন অভিষেক মনু সিঙ্ঘভি। তিনি প্রশ্ন তোলেন,"পুরসভায় না গেলে ফিরহাদ হাকিম কী করে কোভিডের বিরুদ্ধে লড়বেন?"

সংবাদমাধ্যম সূত্রে আরও খবর, মামলার পূর্ণাঙ্গ শুনানি চেয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। দরকার হলে শনি-রবিবার শুনানি হোক বলে আর্জি জানান তিনি। গৃহবন্দি থাকাকালীন তাঁদের চিকিৎসার যাবতীয় সাহায্য করা হবে। তবে তাঁদেরকে তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে। ‘যত দ্রুত, সম্ভব হলে আজকেই নতুন বেঞ্চ গঠন হোক’, বলে সওয়াল-জবাবে জানান সিঙ্ঘভি।