Narada Case : নারদ তদন্তে শোভন চ্যাটার্জির কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ সিবিআই-র
শোভন চ্যাটার্জি (Photo Credit: PTI)

কলকাতা, ১১ সেপ্টেম্বর : নারদ মামলায় হাজিরা দিতে সিবিআই (CBI) দফতরে শোভন চ্যাটার্জি (Sovan Chatterjee)। তাঁর সঙ্গে ছিলেন বৈশাখী ব্যানার্জি (Baishakhi Banerjee )। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, কলকাতার প্রাক্তন মেয়রের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সাড়ে ১১টা নাগাদ একই গাড়িতে নিজ়াম প্যালেসে পৌঁছোন শোভন ও বৈশাখী। নারদ তদন্তে এর আগেও কলকাতার প্রাক্তন মেয়রকে ডেকে পাঠিয়েছিল সিবিআই(CBI)। কিন্তু তিনি সেসময় হাজির হতে পারেননি। আজ প্রায় একঘণ্টা সিবিআই দফতরে ছিলেন তিনি।

নারদ নিউজ়ের (Narada News) স্টিং অপারেশনের ভিডিও ফুটেজে শোভনকে টাকা নিতে দেখা গেছিল। কী কারণে তিনি টাকা নিয়েছিলেন, সেটাই জানতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সূত্রে খবর, শোভন চ্যাটার্জিকে জিজ্ঞাসাবাদ করাও হয়েছে। সিবিআই সূত্রে খবর, ম্যাথু স্যামুয়েলকেও আজ ডেকে পাঠানো হয় । কিন্তু আসতে না পারার কথা তিনি গোয়েন্দা সংস্থাকে জানিয়েছেন। শোভন চ্যাটার্জি ছাড়াও নিজ়াম প্যালেজে পৌঁছেছেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারও। তাঁরও কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হবে। আরও পড়ুন :  নাইট রাইডার্সের পাকিস্তানী পেসারের সবচেয়ে দ্রুত ডেলিভারিতে নয়া রেকর্ড, জানেন কত জোরে বল করলেন মহম্মদ হাসনায়িন!

স্টিং অপারেশনের যে ভিডিও সিবিআইয়ের হাতে রয়েছে, তাতে দেখা গেছে কলকাতা পৌরনিগমের (Kolkata Municipal Corporation) প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জি তোয়ালেতে ঢেকে টাকা নিচ্ছেন। ইতিমধ্যেই তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy), প্রাক্তন মন্ত্রী মদন মিত্র (Madan Mitra), বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জ়ার ( SMH Mirza) কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে সিবিআই।

যদিও কণ্ঠশ্বরের নমুনা দিতে সিবিআই ডাকাতে হাইকোর্টে মামলা দায়ের করেছেন তৃণমূল নেতা ইকবাল আহমেদ। ভয়েস স্যাম্পেল সংগ্রহের জন্য নিম্ন আদালতের কাছে অনুমতি চেয়েছিল সিবিআই। নিম্ন আদালত সিবিআইকে সেই অনুমতি দিয়েছিল। ইকবাল নিম্ন আদালতের অনুমতিকেও হাইকোর্টে চ্যালেঞ্জ জানিয়েছেন।