Mithun Chakraborty (Photo Credits: X)

কলকাতা, ২৭ অক্টোবর: ২০২৬ বিধানসভা নির্বাচনে জিতে বাংলার মসনদে বসবে বিজেপি। রবিবার কলকাতায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র পাশে দাঁড়িয়ে এমন কথাই বললেন বিজেপি নেতা-অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। চলতি বছর দাদা সাহেব ফালকে পুরস্কার প্রাপক মিঠুন দাবি করলেন, বাংলায় বিজেপির ক্ষমতায় আসা শুধু সময়ের অপেক্ষা। ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে (ইজেডসিসি)( Eastern Zonald Cultral Centre)-এর এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মিঠুন বললেন, " ২০২৬ সালে বাংলার মসনদ আমাদের হবে এবং এই লক্ষ্যে পৌঁছনোর জন্য আমরা সব কিছু করব।"সব মিলিয়ে বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে ২৬-এ বাংলায় সরকার গড়ার ডাক দিলেন মিঠুন চক্রবর্তী।

এরপর মিঠুন বলেন, " ২০২৪ লোকসভা নির্বাচনে আমি বিজেপির হয়ে ৩৭দিন ধরে প্রচার করেছিলাম। কিন্তু আমাদের আসন ১৮ থেকে কমে ১২ হয়ে যায়। এতে আমার খুব কষ্ট হয়।" বাংলায় সদস্যতা অভিযান শুরু করেছে বিজেপি। নভেম্বরে রাজ্যে বিজেপির সদস্য সংগ্রহ অভিযানে তিনি নামছেন বলে মিঠুন জানিয়েছেন । বুথে বুথে বিজেপি কর্মীদের লড়াই, সন্ত্রাসের প্রতিরোধ করার আহ্বান জানান মিঠুন।

দাদাসাহেব ফালকে পুরস্কার জয়ী মিঠুন চক্রবর্তীকে সংবর্ধনা অমিত শাহ-র

২০২১ বিধানসভা ভোটের আগে মিঠুন দাবি করেছিলেন, বাংলায় বিপুল ভোটে জিতে বিজেপি ক্ষমতায় আসবে। কিন্তু ২১-র বঙ্গ বিজেপির কার্যত ভরাডুবি হয়েছি। ২১ বিধানসভার ঠিক আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন বাঙলার গর্বের এই অভিনেতা। তার আগে তিনি তৃণমূলে ছিলেন। ২০২১-র পর ২০২৪-এ বাংলা জুড়ে মিঠুন প্রচারে ঝড় তুললেও বিজেপির হতাশজনক ফল অব্যাহত থাকে।

২০২৬ বিধানসভায় বাংলায় বিজেপিকে আনা কেন দরকার? তা কলকাতায় এসে বলে গেলেন অমিত শাহ। শাহ বঙ্গ বিজেপির নেতৃত্বের সঙ্গে বৈঠক শেষে বলেন, “আজ বলে যাচ্ছি বাংলায় বিজেপি কর্মীদের মৃত্যু বিফল যাবে না৷ মোদিজির প্রধানমন্ত্রীত্বেই রাজ্যে দুই তৃতীয়াংশ গরিষ্ঠতা নিয়ে ২০২৬ সালে সরকারে আসবে বিজেপি। স্বাস্থ্যে দুর্নীতি, সিণ্ডিকেটে গুণ্ডাবাজি, সন্দেশখালি বা আরজি কর, এগুলো বন্ধ করার উপায় ২০২৬ সালে বাংলায় বিজেপি সরকার।