Tram Accident: ময়দানে ট্রামের ধাক্কায় মৃত ১ ব্যক্তি
ট্রাম (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ২০ ফেব্রুয়ারি: কলকাতায় ট্রামের ধাক্কায় পথচারীর মৃত্যু। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে ময়দানে। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, খিদিরপুর-এসপ্লেনেড রুটের একটি ট্রাম আসছিল। সেইসময় ট্রামের সামনে চলে আসেন ওই ব্যক্তি। তাঁকে ধাক্কা মারে ২৭৭ নম্বরের একটি ট্রাম। তিনি সঙ্গে সঙ্গেই রাস্তায় লুটিয়ে পড়েন। আশেপাশের লোকজন তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এখনও পর্যন্ত মৃতের পরিচয় জানা যায়নি। মৃত ব্যক্তির বয়স প্রায় ৫০ বছর বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছে।

অনেকেই ট্রাম চলাচলের সময় ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়। ট্রাম যে গতিতে চলে তাতে দুর্ঘটনার আশঙ্কা খুব কমই থাকে। কিন্তু ফাঁকা রাস্তায় বেশ দ্রুত গতিতে ট্রাম চলে। তখন দুর্ঘটনার আশঙ্কা থেকেই যায়। অসাবধানতার ফলে যে কত বড় মারাত্মক দুর্ঘটনা ঘটে যেতে পারে, এই ঘটনা তার প্রমাণ। আরও পড়ুন, জেলের দেওয়ালে মাথা ঠুকে কপাল ফাটাল নির্ভয়ার ধর্ষক খুনি বিনয় শর্মা

উল্লেখ্য, একসময়ের কলকাতা শহরের ঐতিহ্য ট্রাম অর্থাভাবে ধুঁকছে দীর্ঘদিন ধরেই। এখন শহরের অনেক রাস্তাতেই ট্রাম চলাচল বন্ধ হয়ে গেছে। চালু রয়েছে হাতে গোনা মাত্র কয়েকটি রুট। ঐতিহ্যকে ধরে রাখতে চালু করা হয়েছে এ.সি ট্রাম ও কিছু সুসজ্জিত ট্রামও। পর্যটকদের জন্য এগুলি বেশ আকর্ষণীয়।