Mamata Banerjee On NEET, JEE: 'NEET, JEE পরীক্ষা স্থগিতের দাবিতে একসঙ্গে সুপ্রিম কোর্টে যাওয়া হোক', সনিয়া গান্ধির ডাকা বৈঠকে বললেন মমতা ব্যানার্জি
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Source: ANI/Twitter)

কলকাতা, ২৬ অগাস্ট: NEET ও JEE নিয়ে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে সনিয়া গান্ধি (Sonia Gandhi)। রয়েছেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। মমতা ছাড়াও এই বৈঠকে রয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় এই ইশুতে সব অ-বিজেপি রাজ্যগুলির একসঙ্গে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়া উচিত বলে জানান। তিনি বলেন, "সমস্ত রাজ্য সরকারের কাছে আমার অনুরোধ, আসুন আমরা একসঙ্গে কাজ করি। একসঙ্গে সুপ্রিম কোর্টে যাই এবং আপাতত পরীক্ষা স্থগিত করি, যতক্ষণ না পরিস্থিতি ঠিক হচ্ছে। যাতে পরীক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষায় বসতে পারে।"

তাঁর আরও তোপ, "কেন্দ্রীয় সরকার কোঅপারেটিভ ফেডারেলিজমের নামে রাজ্য সরকারগুলিতে ধ্বংস করছে। আমরা এর বিরুদ্ধে লড়াই করছি।" আরও পড়ুন: NEET UG 2020: প্রকাশিত নিট- ২০২০-র অ্যাডমিট কার্ড, জেনে নিন কীভাবে ডাউনলোড করবেন

নিট-জেইই নিয়ে বেশ কয়েকদিন ধরেই তরজা চলছে। মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্য বিরোধী দলের নেতারা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন পরীক্ষা স্থগিত রাখতে। নিয়ে সুপ্রিম কোর্টেও উঠেছে মামলা। সেখানেও পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন করা হয়। যদিও, শীর্ষ আদালত পরীক্ষা স্থগিত রাখার বিপক্ষেই রায় দিয়েছে গত সপ্তাহে। কিন্তু, ফের পরীক্ষা পিছনোর দাবি নিয়ে সর্বোচ্চ আদালতে নতুন আবেদন করেছে পরীক্ষার্থীদের একাংশ।

এদিকে বিরোধীদের আপত্তি না মেনে আজই প্রকাশিত হয়েছে নিট ২০২০-র (NEET 2020) অ্যাডমিট কার্ড। মেডিকেল এন্ট্রান্স পরীক্ষায় অংশ নিতে অন্তত ১৬ লাখের বেশি প্রার্থী রেজিস্টার করেছেন। তাঁরা হল টিকিট ntaneet.nic.in ওয়েবসাইটে গিয়ে হল টিকিট ডাউনলোড করতে পারবেন। সর্বভারতীয় মেডিক্যাল (নিট ২০২০) হওয়ার কথা ১৩ সেপ্টেম্বর। যদি অ্যাডমিট কার্ড প্রকাশ হয়ে যাওয়ার পর পরীক্ষা পিছিয়ে দেওয়ার সম্ভাবনা আরও কমে যাবে বলেই মনে করা হচ্ছে। গতকাল ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে যে সমস্ত সুরক্ষা ব্যবস্থা অনুসরণ করে প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে।