Mamata Banerjee: ‘একজন রাবণ আর একজান দানব, দুজন মিলে দেশ চালাচ্ছে’ নাম না করে মোদি-শাহকে আক্রমণ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়(Photo Credits: Twitter)

ডানলপ, ২৪ ফেব্রুয়ারি: “একজন রাবণ আর একজান দানব, দুজন মিলে দেশ চালাচ্ছে। ব্যাংক বন্ধ করে দিল। প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা পেয়েছেন। আপনার এলাকায় গুন্ডা ঢুকিয়ে দেবে। ছেলেমেয়েদের ভবিষ্যৎ দখল করে নেবে। বাংলাকে টোটালি গুন্ডা দিয়ে দখল করে নেবে। বাংলাকে কে বিক্রি করে দেবে। গুজরাট বাংলা শাসন করবে না, মোদি বাংলা শাসন করবে না। বাংলা বাংলা শাসন করবে। সব কটা লুটেরা। অন্য পার্টিকে তোলাবাজ বলবেন, আর আপনার পার্টি কি ওয়াশিং মেশিন? যে কালো যাবে আর সব সাদা হয়ে আসবে। আমি মনে করি মানুষের পরিবার আমার পরিবার। কয়লা চোরদের হোটেলে থাকছেন। আপনাদের চরিত্র সোনারুপোয় বাঁধিয়ে দিতে হয়।” নাম না করেই ডানলপের সভা থেকে মোদি শাহর বিরুদ্ধে আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আরও পড়ুন-Manoj Tiwary Joins TMC: মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভায় তৃণমূলে যোগ দিলেন ক্রিকেটার মনোজ তিওয়ারি

তিনি আরও বলেন, “আপনি খারাপ কথাটা খারাপ ভাষায় বলতে পারেন আমি খারাপ কথাটা খারাপ ভাষায় বলতে পারি না। লাগাম রাখতে হয়। নরেন্দ্র মোদিজি ও আপনার দানব বন্ধুজি ও চুনোপুঁটির দল। বড় বেশি কথা বলছেন। দুমাস সহ্য করে নেব। তারপর দেখব গণতন্ত্রের জোর কতটা। আমরা মা বোনেদের সম্মান দিয়েছি। আমরা শিশুসাথী, বৈতরণী, তরুণের স্বপ্ন, সবুজসাথী, কন্যাশ্রী করেছি। বাঙ্গাল নেওয়া এতটা সহজ নয়। এই মাটিতে বিজেপিকে ভাল করে কবর দিন ভাল করে কবর দিন।”

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় ক্রিকেটার মনোজ তিওয়ারি ছাড়াও তৃণমূলে যোগ দিলেন পরিচালক রাজ চক্রবর্তী ও অভিনেত্রী সায়নী ঘোষ। ছিলেন কাঞ্চন মল্লিক, সুদেষ্ণা, জুন মালিয়া, মানালি দে প্রমুখ। সেখানেই নাম না করে মোদি শাহকে হোঁদল কুত কুত ও কিম্ভুত কিমাকার বলে আক্রমণ করেন তৃণমূল নেত্রী। তাঁর মুখেও শোনা গেল “খেলা হবে”। তিনি বলেন, “বাংলার টানে, খাবার টানে, মাটির টানে সবাই এসেছেন। আমি নিজে ছাত্র রাজনীতি করে এসেছি। মা-বোনেরা এবার খেলা হবে কি? একুশের নির্বাচনে একটাই খেলা হবে।একদিকে তৃণমূল কংগ্রেস থাকবে, অন্যদিকে বাকিরা। আমি থাকব গোলরক্ষক, দেখি কে কটা গোল করে? সব বল যাবে বারের ওপর দিয়ে।” প্রধানমন্ত্রীর মেট্রোরেলের উদ্বোধন নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি মমতা। বলেন, “আমি রেলমন্ত্রী থাকাকালীন দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো করেছি। বহু রেল প্রকল্প আমি করেছি, তুমি ফিতে কেটেছ শুধু। প্রধানমন্ত্রী হয়ে মিথ্যে কথা বলছেন? উনি আজ আছেন, কাল থাকবেন না।”