Mamata Banerjee: ‘আমাদের মুড়ি ফিরিয়ে দাও, নয় বিজেপি বিদায় নাও‘, একুশের সমাবেশেই গেরুয়া শিবিরকে হুঁশিয়ারি মমতার
Mamata Banerjee ( Video Screen Grab)

কলকাতা, ২১ জুলাই:  ২১ জুলাইতে বৃষ্টি হয়। এই বৃষ্টি দেখে বিজেপি সিপিএম মুচকি হাসলেও চওড়া হাসি সেই তৃণমূলের মুখেই। শ্রাবণের ভরা বর্ষণেও থিকথিকে ভিড়ে  একুশের সমাবেশ বার্তা দিল,  “ডাক দিচ্ছে জনতা দিল্লি যাবে মমতা’’ (Mamata Banerjee)। আর তৃণমূলনেত্রী সভায় পৌঁছেই বলে দিলেন মানুষের বৃষ্টিতে ২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপি উড়ে যাবে।আরও পড়ুন-TMC Shahid Diwas 2022 Live: ‘ ভারতবর্ষে একটাই আদর্শ রাজনৈতিক দল থাকুক তার নাম তৃণমূল কংগ্রেস‘, মমতা

অগ্নিপথ প্রকল্প প্রসঙ্গ তুলে বিজেপিকে সতর্ক করলেন মমতা। সেনার কর্মক্ষমতাকে এভাবে ভাগ করে দেওয়ার অধিকার যে কেন্দ্রের নেই তা মনে করিয়ে দিলেন তিনি।  বললেন, সংসদে বিরোধীরা মুখ খুললেই বিজেপির সরকার ইডি, সিবিআইএর জু জু দেখায়। তবে দেশের মানুষ এসব ইডি সিবিআইতে আর ভোলে না। দিনের পর দিন রান্নার গ্যাস, পেট্রোল ডিজেলের দাম বেড়েই চলেছে। সেসব কমানোর নাম নেই। উল্টে মুড়ি, নকুলদানা, বাতাসার উপরে GST বসিয়ে দিয়েছে কেন্দ্র।

ধর্মতলার সভামঞ্চ থেকে তিনি আওয়াজ তোলেন,  “আমাদের মুড়ি ফিরিয়ে দাও, নয় বিজেপি বিদায় নাও।” বিজেপির বন্ধুরা মুড়ি খান কি না, তাও জানতে চেয়েছেন। মঞ্চে দাঁড়িয়েই সমর্থকের আনা মুড়ি ট্রেতে ঢেলে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন কেন্দ্রের দিকে। ইডির কর্তারা বাড়িতে এলে মা-বোনেরা যেন তাঁদের মুড়ি খেতে দেন। সঙ্গে সর্ষের তেলও। পাশে গ্যাসের সিলিন্ডার রাখার পরামর্শ দিয়েছেন দলনেত্রী।

বিজেপি ইডি দেখিয়ে যে বাংলাকে বেঁধে রাখা যাবে না, মনে করাতে ভোলেননি। ধর্মীয় তাস খেলে মানুষকে দিনের পর কিন বোকা বানানো যাবে না, তাও সাফ জানিয়ে দিয়েছেন। কেন্দ্রের যাবতীয় প্রকল্পের টাকা রাজ্যে আসছে না। ১০০ দিনের টাকা দীর্ঘদিন ধরে বকেয়া পড়ে আছে। গত সাতমাস ধরে ১০০ দিনের প্রকল্পের কর্মীরা বেতন পাননি। যে রাজ্যে বিজেপি পারবে, সেই রাজ্য কেন্দ্রের সুযোগ সুবিধা পাবে না।

বিজেপি বিভিন্ন রাজ্যের সরকার ভেঙেছে, তালিকায় মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র। রাজস্থানে, ঝাড়খণ্ডে চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলার দিকে নজর দিয়েই বসে আছে। তবে রয়্যাল বেঙ্গল টাইগার এখানে রয়েছে। বাংলাকে ভেঙে ফেলা এক সোজা না। তাই তো মমতা হুমকি দিলেন, ১০০ দিনের টাকা না মিললে, জনগণকে সঙ্গে নিয়ে তিনি দিল্লি ঘেরাও করবেন। বললেন “জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেঁচে থাক”।