Cyclone Amphan: আম্ফানে বিধ্বস্থ বাংলা, মুখ্যমন্ত্রীকে ফোন রাষ্ট্রপতির; পালটা কৃতজ্ঞতা জানালেন মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি, রামনাথ কোবিন্দ ও নবীন পট্টনায়েক (Photo: ANI)

কলকাতা, ২২ মে: আম্ফান ঘূর্ণিঝড়ের কারণে বিধ্বস্থ বাংলা। পরিস্থিতি জানতে মুখ্যমন্ত্রীকে ফোন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath kovind)। ফোনে রামনাথ কোবিন্দ মুখ্যমন্ত্রীকে বলেন, "বাংলার বিপর্যয় দেখে চোখে জল এসে গেছে।" মুখ্যমন্ত্রীকে ফোন করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও। ঘূর্ণিঝড়-বিধ্বস্ত বাংলার পরিস্থিতি নিয়ে তিনি খোঁজ নেন। বাংলাকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। পালটা রাষ্ট্রপতি ও নবীন পট্টনায়ককে (Naveen Patnaik) ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)।

পরপর দুটি টুইট করেন মুখ্যমন্ত্রী। প্রথমে রাষ্ট্রপতিকে কৃতজ্ঞতা জানিয়ে লেখেন, " আমি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দজি কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই আমাকে ব্যক্তিগতভাবে ফোন করার জন্য। সঙ্কটের এই অভূতপূর্ব সময়ে বাংলার জনগণের পক্ষে তাঁর সমর্থন ও উদ্বেগ জানিয়েছেন তিনি। আমরা অত্যন্ত কৃতজ্ঞ।" আরও পড়ুন: Modi Conducts Aerial Survey In Cyclone Affected Areas: আকাশপথে আম্ফান ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শন নরেন্দ্র মোদির, দেখুন ভিডিয়ো

এরপর নবীন পট্টনায়ককে কৃতজ্ঞতা জানিয়ে মুখ্যমন্ত্রী লেখেন, "এই অভূতপূর্ব সময়ে পাশে থাকার জন্য অত্যন্ত কৃতজ্ঞ। সহকর্মী মুখ্যমন্ত্রী যিনি নিজের রাজ্য়েই ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবিলা করছেন তার এই বক্তব্য অত্যন্ত প্রাণবন্ত।" এছাড়াও কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বাংলার পাশে থাকার বার্তা দিয়ে টুইট করেছেন। পালটা তাঁকে কৃতজ্ঞতা জানিয়ে মমতা লেখেন, "এই কঠিন সময়ে উদ্বেগ জানানোর জন্য বাংলার জনগণের পক্ষ থেকে আমি আপনাকে কৃতজ্ঞতা জানাচ্ছি।"