Mamata Banerjee Attacks BJP: 'আমরা কাজ করি, ওরা বিজ্ঞাপন দেয়', জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনেও বিজেপিকে তোপ মমতার
Photo Credits: ANI

কলকাতা: কলকাতার (Kolkata) পোস্তা বাজার বণিক সমিতির (Posta Bazar Merchants Association) জগদ্ধাত্রী পুজোর (Jagadhatri Puja) উদ্বোধন করতে গিয়ে শুক্রবার সন্ধ্যায় বিজেপিকে তীব্র আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) । কটাক্ষ করে বলেন, রাজ্য সরকার যখন সমস্ত কাজ (work) করে তখন বিজেপির নেতৃত্বে কেন্দ্রীয় সরকার কেবল বিজ্ঞাপনের (advertise) দিকে মনোনিবেশ করে।

এপ্রসঙ্গে তিনি বলেন, "আমরা কাজ করি আর ওরা বিজ্ঞাপন দেয়। ওরা যদি বিজ্ঞাপনের জন্য ব্যয় করা অর্থ শ্রমিকদের দিয়ে দিত, তাহলে MGNREGA-এর প্রতিবাদ হত না। আমরা কোনওদিন এই ধরনের ঘটনা দেখিনি। আপনি শুধুমাত্র বিজ্ঞাপনের মাধ্যমে কিছু লাভ করতে পারেন। কিন্তু, এগুলো স্থায়ী নয়। আসন আসবে আর যাবে।

তৃণমূল কংগ্রেসের সরকার শ্রমিক ও সবজি বিক্রেতাদের কথা চিন্তা করে দাবি জানিয়ে মমতা বলেন, "শ্রমিকরা নির্মাণের কাজ করে। কিন্তু, বাড়ি তৈরি হওয়ার পর, শ্রমিকদের কথা কেউ ভাবে না। আমরা করি। আমরা যাঁরা সবজি বিক্রি করেন তাঁদের দেখাশোনা করি।"

তোগ দেগে বলেন, আমি সিপিএমের সঙ্গে ৩৪ বছর ধরে লড়াই করেছি আর এখন আমাকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে। ওরা গরিব এবং শ্রমিকদের জন্য সহ সমস্ত অর্থের লেনদেন বন্ধ করে দিয়েছে।" লোকসভা নির্বাচনের সময় বিজেপির বিরুদ্ধে দাঙ্গা উসকে দেওয়ার অভিযোগ তুলে মমতা পরামর্শ দেন, "একসঙ্গে থাকুন। কারও কথায় কান দেবেন না। নির্বাচনের সময় এলেই বিজেপি দাঙ্গা লাগায়।"

ভারতীয় ক্রিকেট খেলোয়াড়দের অনুশীলনের জার্সির রং গেরুয়া (saffron) করার জন্যও শুক্রবার বিজেপিকে আক্রমণ করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। বলেন, "আমরা আমাদের ভারতীয় খেলোয়াড়দের (Indian cricket players) নিয়ে গর্বিত এবং আমি বিশ্বাস করি যে ওরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন (World Cup champion) হবেন। কিন্তু বিজেপির সরকার ওদের অনুশীলন জার্সিকে বিজ্ঞাপনের জন্য গেরুয়া রঙের করেছে। বিজেপি সরকার ভারতকে বিক্রি করছে। ওদের জন্য ৭০ হাজার শিল্পপতি ভারত ছেড়েছেন। এর মানে টাকা বেরিয়ে যাচ্ছে। তবে পশ্চিমবঙ্গ দেশকে একটি নতুন বিকল্পের দিকে নিয়ে যাবে। ভালো বুদ্ধির জয় হোক। বাংলা আবার দেশকে নেতৃত্ব দেবে।"