Majerhat Bridge: আগামী ৩ ডিসেম্বর নবনির্মিত মাঝেরহাট ব্রিজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
নবনির্মিত মাঝেরহাট ব্রিজ (Picture Credits: Twitter)

কলকাতা, ২৮ নভেম্বর: মাঝেরহাট ব্রিজের (Majerhat Bridge) উদ্বোধন হবে আগামী সপ্তাহের বৃহস্পতিবার ৩ ডিসেম্বর। উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। রেলের ছাড়পত্রের গেরোয় আটকে ছিল ব্রিজের উদ্বোধন। গতকাল আসে তার ছাড়পত্র। বাকি সমস্ত কাজ মিটিয়ে নেওয়া হবে ৩ ডিসেম্বরের আগে। গত বৃহস্পতিবার শীঘ্রই মাঝেরহাট ব্রিজ চালু করার দাবিতে তারাতলা থেকে মাঝেরহাট পর্যন্ত মিছিল করেছিল বিজেপি। যে মিছিল ঘিরে প্রবল ধুন্ধুমার বেঁধেছিল। ৮০ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

যদিও বিজেপিকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন-"রেল সময়ে অনুমি দেয়নি বলে সময় মতো সেতু চালু করা যায়নি। বিজেপির রাজনীতির জন্য তা হয়েছে।" অন্যদিকে বিজেপি নেতা অমিত মালব্য টুইট মমতা সরকারকে খোঁচা মেরে লেখেন,"রাজ্য সরকার সময়ে কাজ শেষ করতে পারেনি। নির্বাচনের আগে উদ্বোধন করার জন্য কি দেরি করা হচ্ছে?" আরও পড়ুন, কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের তল্লাশি চলাকালীন আচমকাই অসুস্থ হয়ে মৃত ইসিএলের এরিয়া সিকিওরিটি ইনচার্জ ধনঞ্জয় রায়

দু-বছর আগে মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকেই কলকাতার দক্ষিণ অংশ ও দক্ষিণ চব্বিশ পরগণার সঙ্গে মূল কলকাতার সংযোগ অনেকাংশে ব্যাহত হচ্ছিল এতদিন। আগামী সপ্তাহেই সেই সমস্যা মিটতে চলেছে। দ্বিতীয় হুগলি সেতুর আদলে কেবল ব্রিজ পুনর্নির্মাণ হয়েছে মাঝেরহাটে। লোড টেস্টিং সহ শেষ পর্যায়ের যাবতীয় কাজ শেষের পর চলছিল উদ্বোধনের অপেক্ষা।