Lizard In Mid Day Meal: মিড ডে মিলের খিচুড়িতে টিকটিকি! ধুন্ধুমার ভাঙড়
মিড ডে মিলের খিচুড়িতে টিকটিকি! ধুন্ধুমার ভাঙড় (Photo Credits: IANS)

ভাঙর, ১১ ফেব্রুয়ারি: মিড ডে মিলের (Mid Day Meal) খিচুড়িতে মিলল টিকটিকি (Meal)! ঘটনা প্রকাশ্যে আসতেই ধুন্ধুমার ভাঙড়। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের টোনা উড়িয়াপাড়া গাজিপুর অবৈতনিক প্রাথমিক স্কুলে শিশুদের রান্না করা খাবারে টিকটিকি পাওয়া গিয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার সকালে বিষয়টি সামনে আসে।

এবার মিড ডে মিলে টিকটিকি রয়েছে বলে অভিযোগ উঠল। মঙ্গলবার সকালে বিষয়টি সামনে আসতেই, তা নিয়ে হইচই পড়ে যায় ওই গ্রামে। স্কুল চত্বরে গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। খিচুড়ির (Hochpoch) ভিতরে কী ভাবে টিকটিকি এল, তা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে পড়ুয়াদের জন্যে খাবার তৈরি করা হয় সেখানে। কাশীপুর থানার (Kashipur Police Station) পুলিশ এবং জমি-জীবিকা-বাস্তুতন্ত্রের সদস্যেরা শেষমেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে খাবারে টিকটিকি দেখতে পায় ওই স্কুলের পড়ুয়ারা। তার পরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। গ্রামবাসীরা স্কুল চত্বরে জড়ো হতে শুরু করেন। দ্রুত উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় কাশীপুর থানার পুলিশ। আরও পড়ুন: West Bengal: বিনা চিকিৎসায় প্রসূতির মৃত্যু, চিকিৎসককে মালা পরিয়ে প্রতিবাদ পরিবারের লোকের

প্রতি দিনই কিছু না কিছু অভিযোগ ওঠে। তার পরেও হুঁশ ফিরছে না স্কুল কর্তৃপক্ষের। ওই স্কুলের তরফে জানানো হয়েছে, বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। কোনও শিশু (Children) অসুস্থ না হলেও, তাঁদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। জমি-জীবিকা-বাস্তুতন্ত্রের সদস্যেরা উত্তেজিত গ্রামবাসীদের (Villegers) শান্ত করার চেষ্টা করেন। অবশেষে দুপুরের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।