Governor Jagdeep Dhankhar: 'রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক', অমিত শাহের সঙ্গে দেখা করে বললেন রাজ্যপাল
অমিত শাহের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Photo: Twitter)

নতুন দিল্লি, ৬ মার্চ: "পশ্চিমবঙ্গের পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্যের মানুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে।" কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের (Union Home Minister Amit Shah) সঙ্গে দেখা করার পর বললেন রাজ্যপাল জগদীপ ধনখর (Governor Jagdeep Dhankhar)। আজ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন তিনি। আধঘণ্টা দুজনের মধ্যে কথা হয়। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, বৈঠকের পর রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, "অত্যন্ত গঠনমূলক আলোচনা হয়েছে। বেশ কিছু জটিল ও উদ্বেগজনক বিষয়ে আমার দৃষ্টিভঙ্গি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি। রাজ্যের পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি (Law and order situation) উদ্বেগজনক।"

এদিন ফের রাজ্যপাল রাজ্য সরকারের বিরুদ্ধে তাঁকে সেন্সর করার অভিযোগে তোপ দাগেন। বিধানসভায় তাঁর বাজেট ভাষণ মানুষকে শুনতে দেওয়া হয়নি। অথচ অর্থমন্ত্রীর বাজেট ভাষণ সংবাদমাধ্যমে লাইভ দেখানোর অনুমতি দেওয়া হয়। এই ঘটনা অনভিপ্রেত বলে দিল্লিতে সাংবাদিক বৈঠকে ক্ষোভ উগরে দেন রাজ্যপাল। আরও পড়ুন: Coronavirus Scare In India: রাজ্যে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি, নবান্নে বৈঠকের পর জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

রাজ্যপাল জানান, অমিত শাহের সঙ্গে বৈঠকে যাদবপুর বিশ্ববিদ্যালয় ও কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উৎসব, নৈহাটিতে বিস্ফোরণ নিয়েও কথা হয়েছে। এরাজ্যে ভোটে হিংসা নিয়েও তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন। পঞ্চায়েত ভোটে গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে। পঞ্চায়েত ভোটের পুনরাবৃত্তি যাতে পুরভোটে না ঘটে, সেই মর্মে তিনি রাজ্য নির্বাচন কমিশনকে সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন বলে জানান। একইসঙ্গে তাঁর অভিযোগ, শাসকদল নিজেদের প্রচারে জনগণের টাকা নিয়ে নয়ছয় করছে। তাঁর কথায়, "শাসকদলের উদ্দেশ্য সাধনে জনগণের অর্থের অপচয় করা হচ্ছে। যা কখনই কাম্য নয়।" তবে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করার মতো পরিস্থিতি এখনও হয়নি বলে উল্লেখ করেন তিনি।