Tributes Paid to CRPF Constable Shyamal Kumar Dey: কাশ্মীরে শহিদ সবংয়ের CRPF জওয়ান শ্যামল কুমার দে-কে চিরবিদায়
CRPF জওয়ান শ্যামল কুমার দে-কে চিরবিদায় (Photo: Twitter)

সবং, ২৮ জুন: কাশ্মীরে শহিদ সবংয়ের CRPF জওয়ানশ্যামল কুমার দে-কে চিরবিদায়। সিআরপিএফ আধিকারিকদের পাশাপাশি শহিদ জওয়ানকে শেষশ্রদ্ধা জানান ঘাটালের সাংসদ দেব এবং পুলিশ-প্রশাসনিক অফিসাররা। শুক্রবার অনন্তনাগে জঙ্গি হামলায় নিহত হন ৯০ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান শ্যামল। আজ তাঁর গ্রামেই শেষকৃত্য সম্পন্ন হয়।

শনিবার বিকেলে দেহ প্রথমে নিয়ে আসা হয় কলকাতায়। রাতেই সড়কপথে দেহ পৌঁছয় মেদিনীপুর পুলিশ লাইনে। রবিবার ভোরেই দেহ নিয়ে CRPF-র ১৬৫ ব্যাটেলিয়নের জওয়ান ও রাজ্য পুলিশের পক্ষ থেকে সবংয়ের সিংপুর গ্রামে দেহ নিয়ে আসা হয়। গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তৈরি করা অস্থায়ী মঞ্চে রাখা হয় শহিদের দেহ। সিআরপিএফ- র ডিজি প্রদীপ কুমার সিং, কম্যান্ডিং অফিসার বিনোদ কুমার, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার সহ ও রাজ্য পুলিশের আধিকারিকরা শ্রদ্ধা জানান শহিদ জওয়ানকে। আরও পড়ুন: Kolkata: ভারত-চিন সীমান্ত সংঘর্ষের আঁচ শহর কলকাতাতেও, একাধিক হোটেলের দরজা বন্ধ হল চিনা নাগরিকদের জন্য

শেষ যাত্রায় শামিল হতে সিংপুর স্কুল মাঠে আসেন রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া, সাংসদ দেব, বিজেপি নেত্রী ভারতী ঘোষ। স্কুলের মাঠেই গান স্যালুট দেওয়ার পর পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয় শেষকৃত্য।