West Bengal: মনমোহন সিংকে নিয়ে ভুলের দড়ি টানাটানিতে কুণাল বনাম পার্থ, তৃণমূলের অন্দরে 'কোন্দল'
West Bengal Minister Partha Chatterjee (Photo Credits: Facebook)

কলকাতা, ৬ এপ্রিল: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের (Former PM Manmohan Singh)  ভুয়ো  প্রয়াণের খবরে শোক প্রকাশ করে টুইট করেছিলেন তৃণমূলের মহাসচিব  তথা  মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। কিছুক্ষণের মধ্যেই তিনি বুঝতে পারেন ভুল করে ফেলেছেন। এই খবরটি ভুয়ো। শত্রুর মুখে ছাই দিয়ে বহাল তবিয়তেই আছেন মনমোহন সিং। সঙ্গে সঙ্গেই নিজের করা পোস্টটি সোশ্যাল মিডিয়া থেকে মুছে দেন তিনি। বিতর্ক শুরুর আগে এখানেই থেমে যেতে পারত। তবে তেমনটা ঘটেনি,  বুধবার সকালে এই প্রসঙ্গেই কটাক্ষ মূলক পোস্ট করে বিতর্ক উসকে দিলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ

দলের অন্দরে পার্থ চট্টোপাধ্যায় ও কুণাল ঘোষের মধ্যে 'মধুর' সম্পর্ক রয়েছে। এমন দাবি করা হলেও কুণাল ঘোষের পোস্ট কিন্তু সেকথা বলছে না। তিনি নাম না করেই পার্থবাবুকে উদ্দেশ্য করে শ্লেষাত্মক মন্তব্য করেছেন টুইটারে।  সঙ্গে শেয়ার করেছেন মনমোহন সিংহের পাশে দাঁড়িয়ে নিজের দুটি ছবিও। সেখানে তিনি লিখেছেন, "২০১২, সাংসদ পদে  শপথের ছবিতে তিনি। ২০১৮-তে, অবসরের মুহূর্তেও তিনি। পরম শ্রদ্ধেয় ডঃ মনমোহন সিং। যে বা যাঁরা তাঁর মৃত্যুসংবাদ ছড়ালেন, আগ বাড়িয়ে শোক জানালেন, সেই দায়িত্বজ্ঞানহীনদের ধিক্কার জানাই। দুঃখপ্রকাশ করুন তাঁরা। ডঃ সিং ভালো থাকুন, সুস্থ থাকুন।"

পড়ুন টুইট

যদিও পার্থবাবু এর মধ্যেই দাবি করেছেন যে, শোক জ্ঞাপনের পোস্ট তাঁর ফেসবুক পেজ থেকে করা হলেও তিনি তা করেননি। কেউ ভুল করেছিল। সংশোধন করে নেওয়া হয়েছে। তবে দলের ভিতর থেকে কুণাল ঘোষ যখন আক্রমণ শানিয়েছেন, তখন ভালোই বোঝা যাচ্ছে যে, মমতাপন্থী পার্থের বিরুদ্ধে কুণাল ঘোষের সরব হওয়া নিয়ে যখন দলের কেউ মুখ খুলছেন না, তখন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচ্ছন্ন মদত রয়ে গেছে। এর থেকে একটা বিষয় স্পষ্ট  যে ঘাসফুল শিবিরের কোন্দল প্রকাশ্যে আসছে।