Bjp's Nabanna Abhijan: একেবারে আলুভাতে মার্কা নেতা! শুভেন্দু অধিকারীকে কটাক্ষ কুণাল ঘোষের

কলকাতা, ১৯ সেপ্টেম্বর: মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানকে ফ্লপ বলে কটাক্ষ করল তৃণমূল। রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপির নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে আলুভাতে মার্কা নেতা বলে আক্রমণ করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। নবান্ন অভিযানের মিছিলে যোগ দেওয়ার আগেই পুলিশের হাতে আটক হয়ে যান শুভেন্দু। তা নিয়েই শুভেন্দুকে কটাক্ষ করেন কুণাল। এদিকে, বিজেপি-র নবান্ন অভিযানকে কেন্দ্র করে সাঁতরাগাছিতে তুলকালাম অবস্থা। পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বিজেপি-র কর্মী সমর্থকরা, পুলিশকে কেন্দ্র করে চলে ইটবৃষ্টি। এর পাল্টা হিসেবে জলকামান, কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিশ।

সাঁতরাগাছিতে বিজেপির মিছিল ঘিরে কার্যত ধুন্ধুমার শুরু হল। বিজেপির কর্মী, সমর্থকরা পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করে। সেই সঙ্গে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়া শুরু হয়। ইট ছুঁড়ে, পুলিশ কিয়স্কে হামলা চালানো হয়। এরপরই পুলিশ জল কামান ব্যবহার করে মিছিলকে ছত্রভঙ্গ করতে। সেই সঙ্গে বিজেপির কর্মী, সমর্থকদের থামাতে পুলিশ কর্মীরা টিয়ার গ্যাসের সেল ফাটাতে শুরু করেন। বিজেপির কর্মী, সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে বাঁশ উঁচিয়ে তেড়ে গেলে, ভিড়কে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। আরও পড়ুন-“সব দুর্নীতির আখড়া হচ্ছে নবান্ন, তাই নবান্ন অভিযানে যাচ্ছি”

দেখুন ভিডিও

নবান্ন অভিযান ঘিরে শুরু হয়েছে ধুন্ধুমার। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির কর্মী, সমর্থকরা নবান্ন অভিযানে নামলে তাঁদের একাধিক জায়গায় আটকানো হয়। এরপর শুভেন্দু অধিকারীকে প্রিজন ভ্যানে তুলে নেওয়া হয়। প্রিজন ভ্যানে শুভেন্দু অধিকারীকে তোলার আগে কার্যত ফুঁসে ওঠেন রাজ্যের বিরোধী দলনেতা। রাজ্য পুলিশের কোনও মহিলা কর্মী যাতে শুভেন্দু অধিকারীর গায়ে স্পর্শ না করেন, সে বিষয়ে সুর চড়াতে দেখা যায় শুভেন্দুকে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়কে 'লেডি কিম' বলে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যকে 'উত্তর কোরিয়া' তৈরি করে দিয়েছেন বলেও আক্রমণ করেন শুভেন্দু।